স্বাস্থ্যবিধি মেনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৯ মাস পর পরীক্ষা শুরু

আপডেট: December 29, 2020 |
print news

স্বাস্থ্যবিধি মেনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) স্নাতক চূড়ান্ত (৮ম সেমিস্টার) পর্বের পরীক্ষা শুরু হয়েছে। করোনা পরিস্থিতিতে দীর্ঘ নয় মাস শিক্ষা কার্যক্রম বন্ধ থাকার পর গতকাল সোমবার থেকে এ কার্যক্রম শুরু হয়।

সকাল ১০টা থেকে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের ৮ম সেমিস্টারের স্থগিত হওয়া পরীক্ষা নেওয়া শুরু হয়েছে। এ সময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, ধারাবাহিকভাবে আগামী ৩১ জানুয়ারির মধ্যে সব বিভাগের স্নাতক চূড়ান্ত পর্বের পরীক্ষা সম্পন্ন করার প্রস্তুতি নেওয়া হয়েছে। সোমবার ৪৫ শিক্ষার্থীর জন্য তিনটি পরীক্ষা কেন্দ্র নির্ধারণ করা হয়েছিল। কেন্দ্রে প্রবেশের পূর্বে তাদের শরীরের তাপমাত্রা নির্ণয় করে জীবাণুনাশক স্প্রে ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার ডা. তানজিন হোসেন জানান, আগেই নির্দেশনা ছিল মাস্ক ছাড়া কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

এ ছাড়া প্রতিটি কেন্দ্র পরীক্ষার আগে ভালোভাবে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে পরিষ্কার করা হয়।

উপাচার্য ছাদেকুল আরেফিন বলেন, ‘করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের জীবনের সুরক্ষা যেমন জরুরি তেমনি শিক্ষাজীবনের দীর্ঘসূত্রতা রোধ প্রয়োজন। তাই বাস্তবতা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া শুরু হয়েছে।’

তবে পরীক্ষার্থীরা জানান, হল খুলে না দেওয়ায় তারা বেশ অসুবিধায় পড়েছেন। পরীক্ষা দেওয়ার জন্য আত্মীয়-স্বজনের বাড়িতে কিংবা বন্ধুদের মেসে থাকতে হচ্ছে তাদের।

Share Now

এই বিভাগের আরও খবর