করোনা ঠেকাতে ধূমপানে নিষেধাজ্ঞা স্পেনের দুইটি অঞ্চলের

আপডেট: August 14, 2020 |

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রকাশ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করার পাশাপাশি ধূমপান নিষিদ্ধ করেছে স্পেনের দুটি অঞ্চল। দেশটির উত্তর-পশ্চিমের গ্যালিসিয়া ও ক্যানারি আইল্যান্ডে প্রকাশ্যে ও সড়কে ধূমপান নিষিদ্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার স্পেনের জনপ্রিয় পর্যটন এলাকা ক্যানারি আইল্যান্ড ঘোষণা দেয়, মানুষ যখন একে অন্যের থেকে ২ মিটার (সাড়ে ছয় ফুট) দূরত্ব বজায় রাখতে পারবে না তখন ধূমপান নিষিদ্ধ থাকবে। জনসমাগম হয় এমন জায়গা,রেঁস্তোরা,বারে ধূমপান করা যাবে না। এছাড়া কর্তৃপক্ষ প্রকাশ্যে সব সময় মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে এবং দশ জনের বেশি সমাগম ও নাইটক্লাবে উপস্থিতির সংখ্যা সীমিত করা হয়েছে।

এর আগে বুধবার গ্যালিসিয়াতে প্রকাশ্যে ধূমপান নিষিদ্ধ করা হয়। এর ফলে সড়কে কিংবা আশেপাশে মানুষ থাকলে এই নিষেধাজ্ঞা জারি থাকবে। স্পেনে করোনা সংক্রমণের সংখ্যা জুন থেকে দেড়শ থেকে বেড়ে আগস্টে এক হাজার পাঁচশতে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার ক্যানারিতে ৯৯ জন ও গ্যালিসিয়াতে ১০৭ জন নতুন শনাক্ত হয়েছে। এর ফলে দেশটিতে নতুন শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯৩৫ জনে। এখন পর্যন্ত স্পেনে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৩৩৪ জন।সূত্র: বিবিসি নিউজ

বৈশাখী নিউজফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর