বাসভবনে হামলার পর নেতানিয়াহুর ভিডিও বার্তা

আপডেট: October 20, 2024 |
inbound5068178269994745140
print news

তেল আবিবে নিজ বাসভবনে ড্রোন হামলার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে হিব্রু এবং ইংরেজি ভাষায় একজোড়া ভিডিওবার্তা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। বার্তায় তিনি বলেছেন, ‘কোনো কিছুই তাকে নিরস্ত করতে পারবে না’ এবং ‘ইসরায়েল এ যুদ্ধে জিতবে’। খবর টাইমস অব ইসরায়েল।

 

স্থানীয় সময় শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিও বার্তায় এ কথাগুলো বলেন নেতানিয়াহু।

হিব্রু ভাষার ভিডিওতে দেখা গেছে চোখে রোদচশমা এবং কালো রঙের পোলো শার্ট পরা নেতানিয়াহু রৌদ্রজ্জল দিনে সুন্দর সবুজ একটি পার্কে হাঁটছেন এবং বলছেন, আপনারা জানেন, দু’দনি আগে আমাদের সেনাদের হাতে গণহত্যাকারী (হামাস নেতা) নিহত হয়েছেন। আমি আগেও বলেছিলাম, আবারও বলছি- এটা আমাদের অস্তিত্বের লড়াই এবং শেষ পর্যন্ত আমরা যুদ্ধ চালিয়ে যাবো।

তিনি আরও বলেন, আমি আরও বলতে চাই যে আমি আমাদের সেনাদের নিয়ে গর্বিত। আমি আমাদের কমান্ডারদের নিয়ে গর্বিত এবং সর্বোপরি আমি ইসরায়েলের নাগরিকদের নিয়েও গর্বিত।

ইংরেজি ভাষার ভিডিওতে তিনি বলেন, একজন সন্ত্রাসী মাস্টারমাইন্ড, যার অনুসারী দুর্বৃত্তরা আমাদের পুরুষদের শিরোচ্ছেদ করেছে, আমাদের নারীদের ধর্ষণ করেছে, আমাদের শিশুদের জীবন্ত পুড়িয়ে মেরেছে, তাকে আমরা হত্যা করেছি। এবং ইরান ও তার অনুসারীদের বিরুদ্ধে আমাদের যুদ্ধ চলবে।

শনিবার ইসরায়েলের বাণিজ্যিক রাজধানী তেল আবিবের সিজারিয়ায় নেতানিয়াহুল বাসভবনে আঘাত হেনেছে হিজবুল্লাহর ড্রোন। তবে হামলার সময় নেতানিয়াহু, তার স্ত্রী এবং পরিবার সিজারিয়াতে ছিল না। এছাড়া এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও দাবি করেছে দখলদার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।

এদিকে নেতানিয়াহুর বাসভবনে হামলার পর তার কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়, সিজারিয়ায় প্রধানমন্ত্রীর বাসভবনে একটি ড্রোন আঘাত হেনেছে। এ সময় নেতানিয়াহু ও তার স্ত্রী সেখানে ছিলেন না। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

গত সেপ্টেম্বর থেকে লেবাননে ব্যাপক হামলা চালাচ্ছে ইসরায়েল। পাল্টা জবাবে হিজবুল্লাহও প্রায়ই ড্রোন, ক্ষেপণাস্ত্র ও রকেট ছুড়ছে। এরই মধ্যে নেতানিয়াহুর বাসভবনে হামলাকে ‘গুরুতর নিরাপত্তা ব্যর্থতা’ হিসেবে দেখছে ইসরায়েল।

ইসরায়েলের শক্তিশালী আকাশ প্রতিরক্ষা ও নিরাপত্তাব্যবস্থা ফাঁকি দিয়ে কীভাবে এই ড্রোন আঘাত হানল, তা নিয়েও তদন্ত শুরু করেছে দেশটি।

Share Now

এই বিভাগের আরও খবর