লালন মেলায় চুরি যাওয়া ১৬ মোবাইলসহ যুবক গ্রেপ্তার

আপডেট: October 20, 2024 |
inbound4840880883431425093
print news

আসাদুর রহমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি: বাউল সম্রাট লালনের আখড়াবাড়ির মেলা থেকে চুরি হওয়া ১৬টি মোবাইলসহ শরিফ (২৭) নামে একজনকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (১৮ অক্টোবর) রাতে শহরের ডায়মন্ড হোটেল থেকে তাকে আটক করা হয়।

আটক শরিফ নারায়ণগঞ্জ সদর উপজেলার বন্দর বাড়িপাড়া গ্রামের নুর হোসেনের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার থেকে কুমারখাালীর ছেঁউড়িয়ার লালন আখড়াবাড়িতে সাত দিনব্যাপী মেলা শুরু হয়েছে। শুক্রবার মেলার দ্বিতীয় দিন মানুষের ঢল নামে।

প্রচন্ড ভিড়ে অসংখ্য মোবাইল ও মানিব্যাগ চুরি হয়। বিকাল ৩টার দিকে ঝিনাইদহ থেকে আসা আরমান আলী নামে এক যুবকের পকেট থেকে মোবাইল চুরি হয়।

প্রযুক্তি ব্যবহার করে তার চুরি হওয়া মোবাইল ফোনের লোকেশন একটি হোটেলে দেখা যায়। পরে তারে সেখানে অভিযান চালিয়ে চোর সিন্ডিকেটের সদস্য শরীফকে আটক করে। তার কাছ থেকে মোবাইলটি উদ্ধার করে।

এ সময় শরীফের দেওয়া তথ্যমতে হোটেল কক্ষের বিছানার নিচ থেকে ১৬টি মোবাইল উদ্ধার করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে তার সঙ্গে থাকা তিনজন পালিয়ে যান।

ডায়মন্ড হোটেলের পরিচালক উজ্জ্বল মোল্লা বলেন, মেলায় বেড়াতে এসেছে জানিয়ে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে আটক হওয়া ব্যক্তিসহ কয়েকজন হোটেলের কক্ষ ভাড়া নেয়।

রাতে এক ব্যক্তি এসে দাবি করে লালন মেলা থেকে তার মোবাইল মোবাইল হারিয়ে গেছে। যার লোকেশন এই হোটেলে। তখন তার মোবাইল উদ্ধারে আমরা সহযোগিতা করি।

র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইলিয়াস খান জানান, তারা একটি সঙ্ঘবদ্ধ সিন্ডিকেট। দেশের যেখানে লোকসমাগম হয় সেখানে চোর চক্রের সদস্যরা যায়।

চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। তাকে কুমারখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর