স্থায়ী চাকরির দাবিতে শাহবাগ অবরোধ আউ

আপডেট: October 19, 2024 |
inbound7064384260373831900
print news

চাকরি জাতীয়করণের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা। অবরোধের কারণে শনিবার (১৯ অক্টোবর) সকাল ১০টা থেকে রাজধানীর ব্যস্ত এই মোড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিভিন্ন দাবিতে শাহবাগে যোগ দিয়েছে পানি উন্নয়ন বোর্ড, বড়পুকুরিয়া কয়লা খনি, কর্ণফুলি গ্যাস ট্রান্সমিশন কোম্পানির কর্মচারীরা।

অবরবোধকারীদের দাবি, বিশৃঙ্খলা নয়, জীবন বাঁচাতেই তাদের এই কর্মসূচি। নতুন বাংলাদেশে ঠিকাদারের কাছ থেকে মুক্তি না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়া যাওয়া হবে বলেও জানান তারা।

আন্দোলনকারীরা বলেন, বৈষম্যহীন বাংলাদেশ গড়তে হলে আগে সব ক্ষেত্রের বৈষম্য দূর করতে হবে। দ্রুত তাদের দাবি মেনে নিতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বানও জানান তারা।

সিলেট থেকে আসা এক বিক্ষোভকারী বলেন, ‘চাকরি জাতীয়করণ আমাদের এক দফা দাবি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

আউটসোর্সিং বন্ধের দাবিতে শাহবাগ অবরোধ করে রেখেছে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের হাজারেরও বেশি মানুষ। শনিবার সকালে বিভিন্ন ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে শাহবাগে অবস্থান নেন তারা।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ খালিদ মনসুর বলেন, আজ সকাল থেকে সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা চাকরি জাতীয়করণের দাবিতে শাহবাগ এলাকায় রাস্তা অবরোধ কর্মসূচি পালন করছেন।

তাদের এই রাস্তা অবরোধের কারণে শাহবাগ ও এর আশপাশ এলাকায় তীব্র যানজটের সৃষ্ট হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা ঘটনাস্থলে আছি।

Share Now

এই বিভাগের আরও খবর