আদালতের রায়ে নির্বাচনের ২ বছর পরে মেম্বার পদে বিজয়ী হলেন আঃ সবুর

আপডেট: October 16, 2024 |
inbound5859444977334023261
print news

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়ন পরিষদের ২০২১ সালে নির্বাচনে  তালা মার্কা নিয়ে ৩ ভোটে পরাজিত হওয়ার পর  দীর্ঘ ২ বছর ১১ মাস পরে আদালতের রায়ে তিলকপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার পদে বিজয়ী হলেন
আঃ সবুর।

মঙ্গলবার  বিকেলে  নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক ও সদর সিনিয়র সহকারী জজ ইফতেখার শাহরিয়ারের আদালত এই রায় দেন।

বাদীপক্ষের আইনজীবী এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি  নিশ্চিত করেছেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০২১ সালের ১১ নভেম্বর  আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়।

সেই সময় নির্বাচনের ফলাফলে মামলার প্রতিপক্ষ মারুফ হাসান রনি ১২২৮ ভোট পেয়ে মেম্বার পদে নির্বাচিত হন।

পরে মামলার বাদী  ফলাফল কে প্রত্যাখান করে ১ টি কেন্দ্রর ফলাফল পুনঃগণনার জন্য আদালতে মামলা দায়ের করেন। কেন্দ্রের নাম তিলকপুর উচ্চ বিদ্যালয় মাঠ।

১ টি কেন্দ্রের মোট ২২৫৫ টি ভোট এবং বাতিলকৃত ৮৮টি ভোট মামলার বাদী ও বিবাদী এবং তাদের আইনজীবীর উপস্থিতিতে ব্যালট বাক্স খোলা হয় এবং ভোট পন: গণনা করা হয়।

পুনঃগণনার ফলাফল অনুযায়ী মামলার বাদী তালা প্রতিকে পেয়েছেন ১১১৪ টি এবং  বিবাদী ফুটবল প্রতিকে পেয়েছেন  ১১১১ টি ভোট। বৈধ ভোট ছিল ২২২৫ টি এবং অবৈধ ভোট ছিল ১০৮ টি, মোট গণনাকৃত ভোট ২৩৩৩ টি।

এ বিষয়ে মামলার বাদী ও বিজয়ী মেম্বার আঃ সবুর জানান,  ২০২১ সালে ইউনিয়ন পরিষদের নির্বাচনে আমি প্রার্থী ছিলাম। আমার নির্বাচনের প্রতীক ছিল তালা মার্কা আমার প্রতিদ্বন্দীর মার্কা ছিল ফুটবল।

আমাকে ওই নির্বাচনে অন্যায় ভাবে পরাজিত করে। আমি মহামান্য আদালতে মামলা দায়ের করি।

আদালতে মামলা দীর্ঘ শুনানির পরে ১৫-১০-২০২৪ তারিখে ভোট গণনা অনতে তিন ভোটে আমাকে বিজয় ঘোষণা করা হয় উক্ত রায়ে আমি আনন্দিত।

আমার ৫ নাম্বার ওয়ার্ডের যেইসব ভোটার আমাকে ভোট দিয়েছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। যেকোনো কারণে আমি সেই সময় বিজয়ী  হইতে পারিনি।

এখন আল্লাহর রহমতে উক্ত আদালতে আমি সুবিচার পাইছি এই জন্য  আইনের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন  করছি।

Share Now

এই বিভাগের আরও খবর