প্রধান উপদেষ্টা সঙ্গে আরও কিছু রাজনৈতিক দলের সংলাপ শনিবার

আপডেট: October 15, 2024 |
inbound3746898736645421672
print news

সংস্কার নিয়ে আগামী শনিবার (১৯ অক্টোবর) আরও কিছু রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার।

তিনি জানান, গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় পার্টি (আন্দালিব), ১২ দলীয় জোট, এলডিপিসহ ১৫টি রাজনৈতিক দলকে সংলাপে ডাকা হয়েছে।

এদিকে জাতীয় পার্টিকে (জাপা) সংলাপে ডাকা হবে কিনা এমন প্রশ্নে আবুল কালাম বলেন, এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। এটি চলমান প্রক্রিয়া, পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ ছাড়াও আরো কয়েকটি বিষয়ে আলাপ হবে। তার মধ্যে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে দ্রব্যমূল্য।

দ্রব্যমূল্য নিয়ে সাধারণ মানুষের মধ্যে একটা উদ্বেগ কাজ করছে। দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আসতে আজ কয়েকটা পদক্ষেপ নেয়া হয়েছে।

সংলাপের মূল উদ্দেশ্য হচ্ছে সংস্কার কাজের অগ্রগতি সম্পর্কে রাজনৈতিক দলগুলোকে অবহিত করা এবং তাদের পরামর্শ নেয়া।

বিফ্রিংয়ে প্রধান উপদেষ্টার প্রেস সচিব মো. শফিকুল আলম, সহকারী প্রেস সচিব সুচিস্মিতা তিথি ও নাইম আলী উপস্থিত ছিলেন।

রাষ্ট্র সংস্কার নিয়ে এর আগে গত ৫ অক্টোবর বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, বাম গণতান্ত্রিক জোট, হেফাজতে ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপে বসেন প্রধান উপদেষ্টা।

গেলো ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের দুইদিন পর অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। এ নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে এবার চতুর্থ দফায় সংলাপ বসছেন প্রধান উপদেষ্টা।

Share Now

এই বিভাগের আরও খবর