নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে হার্ডলাইনে যাচ্ছে সরকার: শ্রম উপদেষ্টা

আপডেট: October 15, 2024 |
inbound1842548125495555678
print news

নিত্যপণ্যের দাম কমাতে সরকার হার্ডলাইনে যাচ্ছে সকরার। যেসব করপোরেট প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা সিন্ডিকেটে জড়িত প্রয়োজনে বিশেষ ক্ষমতা আইনে তাদের গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন শ্রম উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বিএসআরএফ মতবিনিময় সভায় শ্রম উপদেষ্টা ব্যবসায়ীদের সতর্ক করে এসব কথা বলেন।

শ্রম উপদেষ্টা বলেন, শাক-সবজির দাম বৃদ্ধির কারণ বন্যা। অন্যান্য পণ্যের দাম বাড়ার ক্ষেত্রে দায়ী সিন্ডিকেট। ভোক্তা আইনে জেল জরিমানার বিধান শক্তিশালী না।

এজন্য সরকারকে হার্ডলাইনে যেতে হবে। করপোরেট কিছু প্রতিষ্ঠান আছে এর জন্য দায়ী। তাদের বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার করা হবে।

আসিফ বলেন, বাজার সিন্ডিকেটে আগে যারা ছিল তারা রয়ে গেছে। তারা কোনো না কোনো রাজনৈতিক দলের সাথে যোগাযোগ রাখছে। রাজনৈতিক দলগুলোকে এক্ষেত্রে সহযোগিতা করতে হবে। লোকাল পর্যায়ে যারা চাঁদাবাজি করছে তাদের অনেক জায়গায় গ্রেপ্তার করা হচ্ছে।

শ্রম উপদেষ্টা আরো বলেন, অর্থনীতির অবস্থা ভালো না। বিগত সরকারের কারণে আর্থিক অবস্থা ভেঙে পড়েছিলো। ব্যাংকগুলোর অবস্থা খারাপ হয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবিলা করে সরকারকে কাজ করতে হচ্ছে।

শ্রমিকদের ১৮ দাবি বাস্তবায়নের বিষয়ে আসিফ মাহমুদ বলেন, শ্রমিকদের ১৮ দাবি বাস্তবায়নে মন্ত্রণালয় কাজ করছে। এখন কোথাও শ্রমিক অসন্তোষ নেই, পরিস্থিতি ভালো। ৪০ বিলিয়ন ডলারের বাজার। আমরা চাই বিনিয়োগ ও বায়ারদের আকর্ষণ।

Share Now

এই বিভাগের আরও খবর