টিসিবি কান্ডে বিএনপি সভাপতি অব্যাহতির পর এবার ইউনিয়ন পূর্ণাঙ্গ কমিটি বাতিল 

আপডেট: October 14, 2024 |
inbound9081494092885099566
print news

মো: হুমায়ুন কবির, কেন্দুয়া নেত্রকোনা প্রতিনিধি : কঠোর অবস্থানে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলা বিএনপি।

গত ৩ অক্টোবর কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়ন বিএনপি সভাপতির বাড়িতে যৌথবাহিনি অভিযান পরিচালনা করে টিসিবির পণ্যসহ ইউনিয়ন বিএনপি সভাপতি আবুল হাসেম ভূঁইয়াকে আটক করা হয়।

পরে তাঁর নামে থানায় মামলা রুজু করে আদালতে হাজির করলে আদালত থাকে জেল হাজতে প্রেরণ করেন।

টিসিবির কান্ডে ( ৪ অক্টোবর) কেন্দুয়া উপজেলা বিএনপি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে ইউনিয়ন বিএনপি সভাপতি আবুল হাসেম ভূঁইয়াকে তাঁর পদ থেকে বহিষ্কার করা হয়।

এরপর রোববার ( ১৩ অক্টোবর) আবুল হাসেম ভূইয়াকে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে দাবী করে ইউনিয়ন বিএনপির ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করেন নেতাকর্মীরা।

এ ঘটনার একদিন পর সোমরার (১৪ অক্টোবর) রাতে উপজেলা বিএনপি সভাপতি জয়নাল আবেদীন ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু’র স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয় সাংগঠনিক অদক্ষতার জন্য ইউনিয়ন কমিটি বিলুপ্ত করা হয়েছে এবং খুব শিঘ্রই নতুন কমিটি ঘোষণা করা হবে।

এ বিষয়ে উপজেলা বিএনপি সভাপতি জয়নাল আবেদীন ভূঁইয়া বলেন, বিএনপির যে নেতাই দলের নাম ভাঙ্গিয়ে অন্যায়, অনিয়ম বা দুর্নীতিকরণের সাথে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়া গেলে সঙ্গে সঙ্গে থাকে দল থেকে বহিষ্কৃত করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর