ইসরায়েলি বিমান হামলায় গাজায় নিহত ২৯

আপডেট: October 13, 2024 |
inbound1479960223656684745
print news

ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল বাহিনী। এতে গত ২৪ ঘণ্টায় ২৯ জন নিহত হয়েছেন।

শনিবার (১২ অক্টোবর) চালানো বিমান হামলায় এ ঘটনা ঘটে। চিকিৎসকরা জানিয়েছেন, জাবালিয়া এলাকার আরও গভীরে ঢুকে পড়েছে ইসরায়েল বাহিনী। আন্তর্জাতিক ত্রাণ সংস্থাগুলো জানিয়েছে এখানে হাজার হাজার মানুষ আটকা পড়েছে। খবর রয়টার্স

এদিকে স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, ইসরায়েল বাহিনী জাবালিয়ায় প্রতিনিয়ত হামলা চালিয়ে যাচ্ছে। এখন তারা উত্তরে প্রবেশ করেছে। যেখানে অন্যতম বড় শরণার্থী শিবির রয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, রাতভর বিমান হামলায় ২৯ জন নিহত হয়েছে এবং শনিবার বিকালে জাবালিয়া এবং মধ্য গাজার নুসরাত ক্যাম্প লক্ষ্য করে চালানো বিমান হামলায় আরও ১০ জন মারা গেছেন। এতে অনেকে আহত হয়েছে। ফলে নিহতের সংখ্যা বাড়ছে।

হামাস পরিচালিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বাসিন্দাদের উত্তর থেকে দক্ষিণে না যাওয়ার জন্য আহ্বান জানিয়েছে। কারণ ইসরায়েল যেসব এলাকাকে নিরাপদ বলে বর্ণনা করছে সেখানে তারা প্রতিনিয়ত বোমা মেরে মানুষ হত্যা করছে।

ইসরায়েলের সামরিক বাহিনীর অভিযোগ, হামাস যোদ্ধারা বেসমারিক ভবনগুলোতে লুকিয়ে থেকে তাদের বিরুদ্ধে যুদ্ধ পরিচালনা করছে। এমনকি তারা আত্মরক্ষার জন্য কামাল আদওয়ান হাসাপাতাও ব্যবহার করেছে। এ জন্য এসব এলাকা থেকে বাসিন্দাদের সরে যেতে বলা হয়েছে এবং অভিযান চালানো হচ্ছে।

গাজায় ইসরায়েলি হামলা এখনো অব্যাহত। মাঝে কিছুদিন যুদ্ধবিরতি থাকলেও অবস্থা তেমন পরিবর্তন হয়নি। গাজার স্বাস্থ্য বিভাগ বলছে, ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত ৪২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এদের বেশিরভাগই নারী ও শিশু।

Share Now

এই বিভাগের আরও খবর