ডেনমার্ককে হারাল স্পেন

আপডেট: October 13, 2024 |
boishakhinews 54
print news

লড়াইটা শুধু মাঠেই সীমাবদ্ধ ছিলো না, পয়েন্ট টেবিলেও ডেনমার্কের সঙ্গে লড়াই চলছিল স্পেনের। সেই লড়াইয়ে ভালোভাবেই উতরে গেল লুইস দে লা ফুয়েন্তের শিষ্যরা। নেশন্স লিগের ম্যাচে ডেনমার্কের বিপক্ষে ১-০ গোলে জিতেছে স্পেন। দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন মার্টিন জুবিমেন্ডি।এই জয়ের সার্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর টানা দ্বিতীয় জয় পেল স্পেন। একই সঙ্গে প্রতিযোগিতামূলক ফুটবলে এই নিয়ে টানা ১৮ ম্যাচে অপরাজিত রইল স্প্যানিশরা। বিপরীতে আসরে প্রথম দুই ম্যাচেই ২-০ গোলে জয়ের পর প্রথম হারের তেতো স্বাদ পেল ডেনমার্ক।
শনিবার (১২ অক্টোবর) রাতে ম্যাচের শুরুতেই প্রথম ভালো সুযোগ পায় ডেনমার্ক। তবে কাসপের ডলবার্গের কোনাকুনি শট ঠেকিয়ে দলকে রক্ষা করেন গোলরক্ষক ডেভিড রায়া।

স্পেন প্রথম সুযোগ তৈরি করে ষষ্ঠ মিনিটে। তবে শটে জোর দিতে পারেননি আলেক্স গ্রিমাল্দো। ২১তম মিনিটে বক্সের ভেতর থেকে মোরাতার শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। প্রথমার্ধের বিরতির ঠিক আগে ভালো সুযোগ হারান লামিনে ইয়ামাল। ফলে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যেতে হয় দুই দলকে।
দ্বিতীয়ার্ধে আবারও ভালো একটি সুযোগ পান মোরাতা। ৬২তম মিনিটে তার প্রচেষ্টা রুখে দেন ডেনমার্ক গোলরক্ষক স্মাইকেল। একটু পর মোরাতার আরেকটি শট দারুণভাবে ফিরিয়ে দেন ৩৭ বছর বয়সী এই গোলরক্ষক। ৭২তম মিনিটে আবারও দেয়াল হয়ে দাঁড়ান স্মাইকেল। এবার তিনি হতাশ করেন ইয়ামালকে।অবশেষে ৭৯তম মিনিটে জালের দেখা পায় স্পেন। ডেনমার্কের এক ডিফেন্ডার হেডে বল ক্লিয়ার করার পর বক্সের বাইরে থেকে জোরাল ভলি করেন জুবিমেন্ডি, প্রতিপক্ষের একজনের পায়ে লেগে বল আশ্রয় নেয় জালে। বলে গতিমতি দেখে স্মাইকেল ঝাঁপ দিলেও বল আটকাতে পারেননি।এই জয়ে ‘এ’ লিগের চার নম্বর গ্রুপের শীর্ষে চলে এলো স্পেন। ৩ ম্যাচে স্পেনের পয়েন্ট হলো ৭। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেল ডেনমার্ক। আরেক ম্যাচে সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে সার্বিয়া। তিন হেরে সুইসদের পয়েন্ট শূন্য।

Share Now

এই বিভাগের আরও খবর