মান্দায় সনদ না থাকলেও থেরাপিষ্ট সেজে চিকিৎসা প্রদানের অভিযোগ

আপডেট: October 11, 2024 |
inbound6579983389708501327
print news

আকতারুজ্জামান নাইম, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর মান্দায় এরশাদ নামে এক ব্যক্তি দীর্ঘদিন থেকে ভূয়া সনদে ফিজিও থেরাপিষ্টের চিকিৎসক সেজে রমরমা থেরাপি ব্যবসা করে যাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

থেরাপিষ্ট এরশাদ আলী উপজেলার প্রসাদপুর বাজারের আধুনিক ফিজিওথেরাপি সেন্টারের চিকিৎসক ও পরিচালক বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, এরশাদ আলী দীর্ঘদিন থেকে চিকিৎসক না হয়েও ফিজিও থেরাপি সেন্টার খুলে ডিপ্লোমা ইন ফিজিও থেরাপি, এফ,টি অর্থোপেটিক ডিগ্রী ঝুলিয়ে বাত ব্যাথা, হাঠুব্যাথা,অর্থ্রাইটিস,স্পোর্টস ইনজুরি, হাত-পা মুখসহ বিভিন্ন চিকিৎসা প্রদান করে যাচ্ছেন।

এ,জে মির্জা হাসপাতাল ঢাকার ডিগ্রী ব্যবহার করে চিকিৎসা করে যাচ্ছেন তিনি। যার রেজি নং ৩৩৯১।

অভিযোগে আরো জানা গেছে,তিনি ফিজিও থেরাপিষ্ট বিষয়ে কোন লেখাপড়া করেননি।

তিনি ঢাকা মালিবাগ চৌধুরী পাড়া একটি ফিজিও থেরাপি সেন্টার ধোয়া মুছার কাজ করতেন। সেখান থেকে মান্দা প্রসাদপুর বাজারে এসে ফিজিও থেরাপি সেন্টার খুলে শুরু করে চিকিৎসা ব্যবসা।

ভ্রাম্যমান ও সঠিক তদারকির অভাবে তিনি রোগীর কাছে থেকে হাতিয়ে নিচ্ছেন মোটা অংকের টাকা।

এ বিষয়ে আধুনিক ফিজিও থেরাপির মালিক ও থেরাপিষ্ট এরশাদ আলী বলেন, আমার সকল সনদ সঠিক আছে। অনলাইনে সার্চ দিলে আমার সনদ পাওয়া যাবে।

ইতি পূর্বে উপজেলা শিক্ষা অফিসার আমার সনদ যাচাই বাচাই করেছেন। এছাড়াও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিজয় কুমার রায়ের কাছ থেকে আমার সনদ সত্যায়িত করা আছে। এ সনদ দিয়ে আমি ঢাকাতে চাকরিও করেছি।

মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিজয় কুমার রায় বলেন, এ বিষয়ে আমি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য কমিটি করে দেওয়া হবে। তদন্ত কমিটির প্রতিবেদন হাতে পেলে জানা যাবে তার সনদ আসল না নকল।

Share Now

এই বিভাগের আরও খবর