মোরেলগঞ্জে ৭৬টি মন্দিরে ডিও বিতরণ ও পূজা প্রস্তুতি সভা

আপডেট: October 8, 2024 |
inbound4103629951825027968
print news

এনায়েত করিম রাজিব, বাগেরহাট প্রতিনিধিঃ  আসন্ন শারদীয় দূর্গাপুজা উপলক্ষে  উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর মোরেলগঞ্জ এর আয়োজনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মোরেলগঞ্জ উপজেলা ও পৌরসভার সনাতন হিন্দু ধর্মাবলম্বী নেতৃবৃন্দ সাথে উপজেলা পরিষদ ভবন কমপ্লেক্সের সভাকক্ষে প্রশাসন ও দলীয় নেতৃবৃন্দ ও  সুধীজন এর সাথে ডিও বিতরণ ও পূজা উদযাপন প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর)  মোরেলগঞ্জ পৌরসভাসহ উপজেলার ১৬ ইউনিয়নে এবার ৭৬ টি পুজা মন্ডবে পুজা উদযাপন শুরু হতে যাচ্ছে।

সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের এই উৎসবের আমেজে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই লক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বদরুদ্দোজা এর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোরেলগঞ্জ অস্থায়ী সেনাক্যাম্পে দায়িত্বে নিয়োজিত সিনিয়র ওয়ারেন্ট অফিসার আবদুল্লাহ।

এসময় থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শামুসুদ্দিন উপজেলা বিএনপির আহবায়ক শহিদুল হক বাবুল, জামায়েত ইসলামী উপজেলা আমির মাওলানা মোহাম্মদ শাহাদাত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবির  উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ জব্বার মোল্লা পৌর বিএনপি যুগ্ম আহ্বায় ফারুক হোসেন সামাদ, উপজেলা জামায়েত ইসলামী পৌর আমির মোহাম্মদ রফিকুল ইসলাম, ইসলামী আন্দোলন পৌর শাখার নেতা আহাদ হোসেন, উপজেলা প্রেসক্লাব আহবায়ক এইচএম শহিদুল ইসলাম, সমকাল প্রতিনিধি মোঃ ফজলুল হক খোকন, উপজেলা প্রেসক্লাব সদস্য সচিব এম শামীম আহসান মল্লিক, এম পলাশ শরীফ, বাবু  শঙ্কর রায়, রতন কুমার সাহা, অধ্যাপক বেদান্ত হালদার, উপজেলা শ্রমিকদল সভাপতি মোঃ মজনু মোল্লা, বিএনপি নেতা আসলাম হোসেন, শামীম হাওলাদার  পৌর ও উপজেলা জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং জামায়াতে ইসলামী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ ডিও বিতরণী সভায় উপজেলা পুজা উদযাপন সকল কমিটির নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধীজন ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল  বিএনপি। মোরেলগঞ্জের  সংখ্যালঘু সম্প্রদায় তাদের উৎসবে সর্বোচ্চ নিরাপত্তা দিতে প্রস্তুত তাদের দল, এবং দূর্গা পূজাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা যেন না ঘটতে পারে সেই লক্ষে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ এর পাশাপাশি বিএনপি ও জামায়াতে ইসলামী প্রতিটি নেতাকর্মী মাঠে থাকবে।

সভায় পূজা উদযাপন কমিটির পক্ষে নেতৃবৃন্দরা বলেন, উপজেলায় ৭৬ টি টি পূজা মন্ডপের কমিটির কাছে থানা পুলিশের মোবাইল নাম্বার এবং হটসআপ নাম্বার দেওয়া থাকবে যাতে করে শান্তিপুর্ন পরিবেশে এবারের পুজা উদযাপন করা যায় এবং উপজেলা প্রশাসন প্রতিটি পূজা মন্ডব পরিদর্শন  করার আশাবাদ ব্যক্ত করেন।

Share Now

এই বিভাগের আরও খবর