ট্রাম্পের নির্বাচনী জনসভায় ইলন মাস্ক

আপডেট: October 6, 2024 |

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশে যোগ দিয়েছেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। জনসভায় ট্রাম্প ১৩ জুলাই কানে গুলিবিদ্ধ হওয়ার ঘটনা তুলে ধরে বক্তৃতার এক পর্যায়ে ইলন মাস্ককে মঞ্চে ডাকেন। গুলিবিদ্ধ হওয়ার পর ট্রাম্পের এটাই প্রথম জনসভা ছিল। খবর রয়টার্স।

স্থানীয় সময় শনিবার পেনসিলভানিয়ার যেখানে ট্রাম্পকে হত্যা চেষ্টা করা হয় সেখানেই ফের নির্বাচনী জনসভা করেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের আহ্বানে হাত নাড়িয়ে মঞ্চে উঠেন টেসলারের প্রধান নির্বাহী এবং সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সের মালিক ইলন মাস্ক।

সমাবশে ইলন মাস্ক বলেন, এ নির্বাচনে অবশ্যই ট্রাম্পের জয়ের জন্য ভোট দেওয়া উচিত। কারণ তিনি কঠিন পরিস্থিতির মুখোমুখি দাঁড়িয়ে প্রসিডেন্ট নির্বাচনে লড়াই চালিয়ে যাচ্ছেন।

১৩ জুলাই বন্দুকধারী গুলিতে নিহত ফায়ার ফাইটার কোরি কম্পেরেটনকে স্মরণ করে ট্রাম্প বলেন, বিদেশি শত্রুর চেয়ে দেশের শত্রুই সবচেয়ে বেশি বিপজ্জনক। কারণ একজন ঠান্ডা মাথার খুনি আমাকে হত্যার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

গত শুক্রবার ট্রাম্প শিবির নিশ্চিত করে যে, স্পেস এক্স ও টেসলার মালিক বিশেষ অতিথি হিসেবে জনসভায় আমন্ত্রিত হয়েছেন। পরে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ মাস্ক জানিয়েছেন, ‘সমর্থন দিতে আমি সেখানে থাকব।’

ট্রাম্পকে সমর্থন জানানোর পর এই প্রথম তার কোনো সমাবেশে উপস্থিত হলেন মাস্ক। জুলাইয়ে ট্রাম্পকে হত্যাচেষ্টার পরই মাস্ক এক্স-এ লিখেছিলেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি আমার পূর্ণ সমর্থন আছে। আমি তার দ্রুত সুস্থতা কামনা করছি।’

ট্রাম্প শিবির আরও জানিয়েছে, ট্রাম্পের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন তার রানিং মেট ওহাইও অঙ্গরাজ্যের সিনেটর জেডি ভ্যান্স, ট্রাম্পের ছেলে এরিক ও পুত্রবধু লারা ট্রাম্প এবং পেনসিলভেনিয়ার একাধিক শেরিফ ও আইনপ্রণেতা।

Share Now

এই বিভাগের আরও খবর