চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করে পোশাকশ্রমিকদের বিক্ষোভ

আপডেট: October 5, 2024 |

বিভিন্ন দাবিতে গাজীপুরে একটি পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ শুরু করেছেন। আজ শনিবার সকালে গাজীপুর নগরের জিরানী এলাকায় চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করে তাঁরা বিক্ষোভ করেন। এতে সড়কের দুই পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তির মধ্যে পড়েন যাত্রীরা।

এদিকে আজ শনিবার (৫ অক্টোবর) সকালে বৃষ্টি উপেক্ষা করে খোলা থাকা কারখানার শ্রমিকেরা কাজে গেছেন। তবে জেলার আটটি পোশাক কারখানা এখনো বন্ধ রয়েছে।

গাজীপুর নগরের জিরানী এলাকার আইরিশ ফ্যাশন লিমিটেড নামে কারখানার শ্রমিকেরা আজ সকালে কাজে এসে প্রধান ফটকের সামনে জড়ো হন। পরে তাঁরা হাজিরা বোনাস, টিফিন বিল ও বাৎসরিক ছুটির টাকার দাবিতে বিক্ষোভ শুরু করেন।

সকাল ৯টার দিকে কারখানার পাশের চন্দ্রা-নবীনগর সড়করে অবরোধ করেন। দুই ঘণ্টার বেশি সময় ধরে সড়কটি বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন এই পথে চলাচলকারী যাত্রীরা।

খবর পেয়ে শিল্প-পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

শিল্প পুলিশের ভাষ্য, গাজীপুরের চান্দনা চৌরাস্তা, ভোগড়া, ইটাহাটা, কোনাবাড়ী ও কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকার শিল্প কারখানার শ্রমিকেরা দল বেঁধে আজ সকালে কারখানার কাজে যোগ দিয়েছেন।

একটি কারখানা বাদে আজ সকাল সাড়ে ১০ পর্যন্ত জেলার আর কোথাও কোনো কারখানার শ্রমিকদের অসন্তোষের খবর পাওয়া যায়নি। ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক আছে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক আবু তালেব বলেন, জিরানী এলাকার একটি কারখানা ছাড়া জেলায় আর কোথাও শ্রমিক অসন্তোষের খবর পাওয়া যায়নি।

বিভিন্ন কারণে জেলার আটটি কারখানা আজও বন্ধ আছে। শিল্প কারখানা সার্বিক নিরাপত্তায় কাজ করছে শিল্প পুলিশ। এতে সহযোগিতা করছে সেনাবাহিনী ও বিজিবি।

Share Now

এই বিভাগের আরও খবর