তিন ভাইকে সঙ্গে নিয়ে বিয়ে করলেন রশিদ খান

আপডেট: October 4, 2024 |

দুনিয়াসেরা স্পিনারদের একজন রশিদ খান। তাকে নিয়ে ক্রিকেটপ্রেমিদের আগ্রহের শেষ নেই। সম্ভবত আফগানিস্তানের সবচেয়ে কাঙ্ক্ষিত ব্যাচেলরও হয়ে উঠেছিলেন ২৬ বছর বয়সী রশিদ।

কারণ, সময়ের সেরা এই লেগ স্পিনার কবে বিয়ে করবেন, এ নিয়ে ভক্তদের মধ্যে আগ্রহের কমতি ছিল না। অবশেষে বিয়ের পিঁড়িতে বসলেন রশিদ খান।

তবে একা বিয়ে করেননি রশিদ। সঙ্গে তিন ভাইকে নিয়ে বিয়ের পিড়িতে বসেছেন তিনি। যেখানে হাজির হয়েছিল আফগানিস্তানের তারকা ক্রিকেটাররা।

জমকালো অনুষ্ঠানে কাবুলের ইম্পেরিয়াল কন্টিনেন্টাল হোটেলে বিয়ে সারেন রশিদ। যদিও তার স্ত্রীর নাম ও পরিচয় এখনও জানা যায়নি।

রশিদের সঙ্গে বিয়ে করেছেন তার তিন ভাই আমির খলিল, জাকিউল্লাহ ও রাজা খান শুভ কাজ সারেন। এক সঙ্গে একই পোশাক পরিহিত অবস্থায় মঞ্চে দেখা গেছে তাদের। যেখানে বেশ হাসিখুশি ছিলেন তিন জনেই।

রশিদ খানের সঙ্গে সেলফি ও ছবিও তুলেছেন তারা। চার ভাইয়ের বিয়েতে হাজির হয়েছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) চেয়ারম্যান মিরওয়াইজ আশরাফ, বোর্ডের প্রধান নির্বাহী নসিব খানসহ আরও অনেকে।

রশিদের বিয়েতে হাজির হয়েছিলেন তার সতীর্থ মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, নজিবউল্লাহ জাদরান, রহমত শাহ, ফজলহক ফারুকিসহ আরও অনেকে। তাদের সঙ্গেও ছবি তুলেছেন চার বর।

তাদের সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন আফগানিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী। তিনি লিখেছেন, ‘তোমাদের বিয়েতে অনেক অনেক অভিনন্দন। তোমাদের জীবন ভালো ও সমৃদ্ধ হোক।’

২০২০ সালে গুঞ্জন ওঠে, রশিদ খান নাকি বিশ্বকাপ না জেতা পর্যন্ত বিয়ের পিঁড়িতে বসবেন না। তবে ২০২২ সালে বাংলাদেশ সফরে এসে রশিদ দাবি করেন, তিনি এ ধরনের কথা কোথাও বলেননি।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেছিলেন, ‘আমি এটা অনেকবারই শুনেছি– আমি নাকি বিশ্বকাপ জয়ের পর বিয়ে করব। জানি না, কোথায় এটা বলেছি! আমার কাছে এটার কোনো ভয়েস ক্লিপ নেই। তবে এটা সত্যি যে, এ নিয়ে সমর্থকদের পক্ষ থেকে অনেক মেসেজ পাই।

আমি একবার মিডিয়ায় বলেছিলাম, আগামী দুই বছর বিয়ের কোনো পরিকল্পনা নেই। কারণ, একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে আছে। তারপর বিয়ের ব্যাপারে ভাবব। মানুষ এটাকে ভিন্নভাবে ব্যাখ্যা করেছে।’

উল্লেখ্য, সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে রশিদ খানের নেতৃত্বে সেরা সাফল্য পেয়েছে আফগানিস্তান। প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে খেলে দলটি।

Share Now

এই বিভাগের আরও খবর