একই পরিবারের ৯ জনের ট্রেনের নিচে আত্মহত্যার সত্য ঘটনা নিয়ে আসছে চক্র ওয়েব সিরিজ

আপডেট: October 2, 2024 |

ঘটনাটা ২০০৭ সালের। জুলাই মাসের ১১ তারিখ ময়মনসিংহ পৌরসভার কাশর এলাকার ইটখলায় রেললাইনে এক পরিবারের ৯ জন ট্রেনের নিচে পড়ে আত্মহত্যা করে। যে ঘটনায় গোটা দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। সেই ‘আদম পরিবারের’ সুইসাইডের ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিরিজ নির্মাণ করেছেন ভিকি জাহেদ।
নাম দিয়েছেন ‘চক্র’।
এমন রহস্যজনক ঘটনাকে পর্দায় আনার ঘোষণা পরিচালক ভিকি জাহেদ দিয়েছিলেন বেশ কয়েক বছর আগে। প্রস্তুতি নিয়ে শুটিংয়ে নেমেও বারবার পড়তে হয়েছে বাধার মুখে। নির্মাণ শেষে আবার বাধা সাবেক সেন্সর বোর্ডের।
এসব পেরিয়ে অবশেষে মুক্তি পাচ্ছে সেই কনটেন্ট-‘চক্র’। আগামী ১০ অক্টোবর আই-স্ক্রিনে মুক্তি পাবে সিরিজটি। এর প্রধান দুই চরিত্রে আছেন তাসনিয়া ফারিণ ও তৌসিফ মাহবুব।
ভিকি জাহেদ গণমাধ্যমকে বলেন, ‘এটা সরাসরি আদম পরিবারের গল্প না।
বলতে পারেন, তাদের মতোই হতভাগা আরেকটি পরিবারের গল্প। ঘটনাগুলো কেন ঘটেছিল সেই বিষয়টা অনুসন্ধানের চেষ্টা করেছি। একটার পর একটা বাধা পাচ্ছিলাম, কোনো না কোনো সমস্যা হচ্ছিলোই। এরপর নানা ধাপে যখন কাজটা শেষ করলাম, এরপর সেটাকে আটকে দেয় সেন্সর বোর্ড। যেহেতু খুব সেনসিটিভ একটা বিষয় নিয়ে সিরিজের গল্প, সেহেতু আমরা চেয়েছিলাম সেন্সর প্রসেসের মধ্য দিয়ে যেতে।
এরপর তারা কিছু কারেকশন দিলেও পরে সেটি আটকে দেয়। অবশেষে অনেক দিন পর কাজটি আসছে। এই কাজটির সঙ্গে অনেক কিছু জড়িত। আনন্দ, বেদনা থেকে শুরু করে অনেক কিছুই।’
তাসনিয়া ফারিণ বলেন, চক্র দারুণ একটি কাজ। এমন গল্পে কাজ করে তৃপ্তি আছে। আমরা সবাই তৃপ্তি নিয়েই কাজটি করেছি। আশা করি, সবার ভালো লাগবে।
সিরিজটিতে আরও অভিনয় করেছেন শাহেদ আলী, মারশিয়া শাওন, একে আজাদ সেতু, মাসুদুল মাহমুদ রোহান প্রমুখ।

Share Now

এই বিভাগের আরও খবর