কেন্দুয়ায় সাবেক সাংসদ অসীম কুমার-অপু উকিলসহ ৯৮ জনের নামে মামলা

আপডেট: September 26, 2024 |

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার কেন্দুয়ায় সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এবং তার সহধর্মিনী সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অপু উকিলসহ আওয়ামী লীগ ও দলটির সহযোগী সংগঠনের ৯৮ জন নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় অজ্ঞাত আসামী করা হয়েছে আরও ১৫০ থেকে ২০০ জনকে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দিনগত রাতে কেন্দুয়া পৌরশহরের বাদে আঠারবাড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে জামাল উদ্দিন বাদী হয়ে বিস্ফোরক ও দ্রুতবিচার আইনে স্থানীয় থানায় এ মামলাটি দায়ের করেন।

মামলায় অসীম কুমার উকিল ও অপু উকিল ছাড়াও কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদির ভূইয়া, পৌর মেয়র ও কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঞাসহ ইউপি চেয়ারম্যান মঞ্জুর আলী, ফজলুর রহমান, জাকির আলম, আব্দুস সালাম বাঙ্গালী, কামরুজ্জামান সোহাগ, লুৎফুর রহমান আকন্দকেও আসামী করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান সাংবাদিকদের মামলার বিষয়টি নিশ্চিত করেন।

ওসি বলেন, মামলার আসামীদের গ্রেপ্তারে পুলিশি তৎপরতা চলছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ৮ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে অসীম কুমার উকিল ও অপু উকিলের নির্দেশে আসাদুল হক ভূঞার নের্তৃত্বে আওয়ামী লীগের ২০০-৩০০ জন নেতাকর্মী মিছিল সহকারে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাসের সৃষ্টি করে কেন্দুয়া বাজারের হাইস্কুল রোড সংলগ্ন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম হিলালীর বসতবাড়ি এবং একই স্থানে থাকা বিএনপির দলীয় কার্যালয়ে হামলা-ভাংচুর করে।

এ সময় তারা বিএনপির কার্যালয় ও বসতবাড়িতে থাকা আসবাবপত্রসহ ৫ লাখ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায় এবং আরও ৮ লাখ টাকার ক্ষতিসাধন করে।

মামলার বাদী জামাল উদ্দিন বলেন, ঘটনার সময় মামলা করার মতো পরিবেশ ছিল না। তবে বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় মামলা করেছি।

Share Now

এই বিভাগের আরও খবর