দক্ষিণ আফ্রিকার এসএ টোয়েন্টির নিলামে বাংলাদেশের হাসান ও সাইফউদ্দিন

আপডেট: September 26, 2024 |

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এসএ টোয়েন্টির নিলামের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার। তারা হলেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও পেসার হাসান মাহমুদ। এ তথ্য নিশ্চিত করেছে এস টি-টোয়েন্টি কর্তৃপক্ষ।
এসএ টি-টোয়েন্টির আগামী মৌসুমের নিলামের জন্য ২০০ ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। তবে এই তালিকা থেকে সুযোগ পাবেন মাত্র ১৩ জন। ৬টি ফ্র্যাঞ্চাইজি ১৩ জন ক্রিকেটারকে কিনতে পারবে।

নিলামে এর আগে কোনো বাংলাদেশি ক্রিকেটার সুযোগ পাননি। আর এবার সুযোগ পেলেও খেলার সম্ভাবনা খুবই কম। এবারের আসর শুরু হবে আগামী বছরের ৯ জানুয়ারি। একই সময়ে বিপিএলও মাঠ গড়াবে তাই সুযোগ পেলেও হাসান ও সাইফউদ্দিনের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।
এসএ টি-টোয়েন্টির এবারের আসর বিপিএল ছাড়াও বেশ কয়েকটি টি-টোয়েন্টি আসরের সঙ্গে সাংঘার্ষিক। কারণ, একই সময়ে মাঠে গড়াবে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ, নিউ জিল্যান্ডের সুপার স্ম্যাশ ও আরব আমিরাতের ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি।এবারের আসর প্রতিটি দল স্কোয়াডে ১৯ জন ক্রিকেটার রাখতে পারবে। এর মধ্যে ১০ জন দক্ষিণ আফ্রিকার, সাতজন বিদেশী। বাকি দুজন হবে যথাক্রমে রুকি (নবাগত) ও ওয়াইল্ড কার্ড ক্যাটাগরিতে।
টুর্নামেন্টটির ৬টি ফ্র্যাঞ্চাইজি এরই মধ্যে তাদের দল গুছিয়ে ফেলেছে। এবারের আসরে নাম লিখিয়েছেন বেন স্টোকস, জো রুট, রশিদ খান, কেইন উলিয়ামসনের মতো তারকা ক্রিকেটাররা।

Share Now

এই বিভাগের আরও খবর