সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ

আপডেট: September 26, 2024 |

অনেকটা ভাগ‌্যের জোরেই বাংলাদেশ সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে। ভুটানে গ্রুপ পর্বে কোনো ম্যাচ জেতেনি বাংলাদেশ। ভারতের কাছে হার, মালদ্বীপের সঙ্গে ড্র করে পেণ্ডুলামে ঝুলছিল সাইফুল বারী টিটুর শিষ‌্যদের সেমিফাইনাল খেলা।
ভারতের ওপর নির্ভর করছিল বাংলাদেশের ভাগ‌্য। ভারত শেষ ম‌্যাচে ৩-০ গোলে মালদ্বীপকে হারানোয় এবং একটি হলুদ কার্ডের ম‌্যাড়প‌্যাচে বাংলাদেশ উঠে যায় সেমিফাইনালে। সেরা চার নিশ্চিত হলেও প্রতিপক্ষ জানতে একদিন বাড়তি সময় লেগেছে বাংলাদেশের।
অন্য গ্রুপের সব ম‌্যাচ শেষ হওয়ার পর সেমির লাইনআপ চূড়ান্ত হয়েছে। বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পাকিস্তানকে। আরেক সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ নেপাল।
পাকিস্তান নিজেদের শেষ ম‌্যাচে গতকাল শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারায়। আর স্বাগতিক ভুটানকে ২-১ গোলে পরাজিত করে নেপাল। ফাইনালে ওঠার লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায়।

বাংলাদেশ গ্রুপ পর্বে কোনো ম‌্যাচ জেতেনি। অন্যদিকে পাকিস্তান শ্রীলঙ্কাকে উড়ানোর আগে নেপালকে ১-০ গোলে হারায়। আর ভুটানের সঙ্গে ৩-৩ ড্র করে। ফলে সেমিফাইনালে বাংলাদেশকে কঠিন চ‌্যালেঞ্জের মুখোমুখি হতে হবে তা নিশ্চিত করেই বলা যায়।

 

Share Now

এই বিভাগের আরও খবর