ভারী বৃষ্টিতে ডুবেছে মুম্বাই, বন্ধ স্কুল-কলেজ

আপডেট: September 26, 2024 |

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে মুম্বাই। ভারী বৃষ্টিপাতে রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় রাজ্যটির স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় মুম্বাইয়ে ভারী বৃষ্টির কারণে অনেক রাস্তা পানিতে তলিয়ে গেছে। অতি বৃষ্টির কারণে বেশ কিছু ফ্লাইটও বাতিল করতে হয়েছে।

বৃষ্টির পানি জমে থাকার কারণে রাস্তায় যানবাহন ধীর গতিতে চলাচল করছে। এর ফলে শহরের বিভিন্ন জায়গায় বেশ যানজটের সৃষ্টি হয়েছে। মুম্বাইয়ে বৃহস্পতিবার (২৬ সেপ্টম্বর) স্কুল ও কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে।

দেশটির আবহাওয়া অফিস মুম্বাই ও তার আশেপাশের এলাকার জন্য একটি সতর্ক বার্তা জারি করে অত্যন্ত ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেয়া এক পোস্টে স্পাইসজেট জানিয়েছে, মুম্বাইয়ে খারাপ আবহাওয়ার জন্য সমস্ত ফ্লাইট চলাচল ব্যাহত হতে পারে। যাত্রীকে বিমানের স্ট্যাটাস খতিয়ে দেখতে বলা হয়েছে।

আবার ভারী বৃষ্টিতে মুম্বাইয়ের একাধিক জায়গায় রেললাইন প্লাবিত হয়েছে। ফলে ট্রেন চলাচলও ব্যাহত হচ্ছে।

এদিকে একটানা ভারী বৃষ্টিতে জলমগ্ন একাধিক এলাকা। এই পরিস্থিতিতে আন্ধেরি এলাকায় খোলা নর্দমায় পড়ে এক মহিলা মৃত্যু হয়।

বৃহন্মুম্বই কর্পোরেশন (বিএমসি) আধিকারিকরা জানিয়েছেন, নিহত মহিলার নাম বিমল গায়কোয়াড় (৪৫)। মুম্বইয়ের দমকল বাহিনী তাঁকে উদ্ধার করে কুপার হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করে।

Share Now

এই বিভাগের আরও খবর