ঠাকুরগাঁওয়ে বজ্রপাতে ৩ জনের মৃত্যু ,আহত ৯

আপডেট: September 24, 2024 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বজ্রপাতে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ সময় নারী ও শিশুসহ আহত হয়েছেন আরও ৯ জন।

তাছাড়াও মারা গেছে গবাদি পশুও। বজ্রপাতে বৈদ্যুতিক মিটার ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু স্থানে।

আজ ২৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকালে ঠাকুরগাঁওয়ের আকাশে তীব্র তাপদাহের পর বৃষ্টি শুরু হলে ঠাকুরগাঁও সদর ও বালিয়াডাঙ্গী উপজেলায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সদর উপজেলার শুকানপুকুরী ইউনিয়নের লাউথুতি গ্রামের দুলাল উদ্দীন আরিফুল ইসলাম (১৭), নজরুল ইসলামের ছেলে মুনির ইসলাম (২৮) এবং বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের কালিবাড়ী গ্রামের মজিবুর রহমানের ছেলে আতাউর রহমান (২৩)।

আহতরা হলেন, আমজানখোর ইউনিয়নের ৭ বছর বয়সী শিশু রুমান, ১৩ বছর বয়সী কিশোর রানা, ১০ বছর বয়সী শিশু সাকিবুল, ফুলতলা গ্রামের ৮ বছর বয়সী শিশু ফয়সাল, উদয়পুর গ্রামের আশরাফুল ইসলামের স্ত্রী মঞ্জুরা বেগম।

এরা সকলেই বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। এছাড়াও সদর উপজেলার আহতদের পরিচয় পাওয়া যায়নি।

স্হানিয় ও থানা সূত্রে জানা যায় , বালিয়াডাঙ্গী উপজেলার ছয় বন্ধু মিলে বাড়ীর পাশে বসেছিল। হটাৎ বৃষ্টির সাথে বজ্রপাত শুরু হলে তাদের উপর এসে পড়ে।

এ সময় রানা এবং আতাউর রহমান আহত হয়। দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে আতাউর রহমান মারা যায়।

এদিকে সদর উপজেলার শুকানপুকুরী ইউনিয়নের লাউথুতি গ্রামে ৫ বন্ধু মিলে পুকুরে গোসল করার সময় বজ্রপাতে আরিফুল ও মুনির ঘটনাস্থলে মারা যায়। বাকি ৩ জন বন্ধুকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

ঠাকুরগাঁও সদর থানার ওসি এবং বালিয়াডাঙ্গী থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Share Now

এই বিভাগের আরও খবর