গলাচিপায় ১০ম গ্রেড বাস্তবায়নে সহকারী শিক্ষকদের মানববন্ধন

আপডেট: September 21, 2024 |

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: ‘দশম গ্রেড আমাদের দাবি নয়, আমাদের অধিকার’ এই স্লোগানে ১২তম গ্রেড প্রস্তাবনা প্রত্যাখ্যান করে পটুয়াখালীর গলাচিপায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে গলাচিপা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে ঘান্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করেন গলাচিপা উপজেলার প্রাথমিক সহকারী শিক্ষকরা।

মানববন্ধনে বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড নিয়ে এক দফা, এক দাবি জানিয়ে অংশ নেয় শিক্ষকরা।

এসময় সহকারী শিক্ষকরা বলেন, প্রাথমিকের শিক্ষকরা সকল ক্ষেত্রে অবহেলিত। শিক্ষা ক্ষেত্রে ভিত্তি স্থাপনে কাজ করে প্রাথমিকের শিক্ষকরা।

অথচ নূন্যতম বেতনে চাকরি করতে হচ্ছে তাদের। যথাযথ মর্যাদায় প্রধান শিক্ষকদের পরের ধাপেই সহকারী শিক্ষকদের বেতন নির্ধারণ করতে হবে।

প্রাথমিক স্তরে মেধাবীদের আনতে হলে ১০ম গ্রেড বাস্তবায়ন করা জরুরি। যতদিন পর্যন্ত আমাদের ন্যায্য দাবি মেনে না নেয়া হবে, ততদিন আন্দোলন চলবে।

আয়োজিত মানববন্ধনে ১০ম গ্রেড দাবি বাস্তবায়নের পক্ষে বক্তব্য দেন বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মঈন উদ্দিন, রতনদি তালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে রুমান, সুহরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.খবির হোসেন,বড়মুল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.ফরহাদ তালুকদার ও দক্ষিন ছোটগাবুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.আহসান প্রমুখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক -শিক্ষিকা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য : সম্প্রতি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩ তম গ্রেড থেকে উন্নিত করে ১২ তম গ্রেড বাস্তবায়নের একটি প্রস্তবনা পেশ করা হয়।

কিন্তু প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা বেশ কয়েক বছর আগে থেকেই তাদের জন্য ১০ম গ্রেড বাস্তবায়নের দাবী জানিয়ে আসছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর