জয়পুরহাটে শিল্প প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রের ব্যাক্তি বর্গের সমন্বয়ে কর্মশালা

আপডেট: September 21, 2024 |

জয়পুরহাট প্রতিনিধি: গুণগত মান এবং বিভিন প্রয়াজনীয় দক্ষতা উনয়নে জয়পুরহট শিল্প প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রের ব্যাক্তি বর্গের সমন্বয়ে জয়পুরহাট সরকারি টেকনিক্যাল স্কুল কলেজের আয়োজনে দিনব্যপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কলেজ মিলনায়তনে এএসএসইটি প্রকল্পের আওতায় কলেজের অধ্যক্ষ আহসানুল হাবীব খান এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য দেন (ভার্চুয়ালী) কারিগরি শিক্ষা অধিদপ্তর এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলেজের ইন্সট্রাক্টর (পদার্থ) মিনহাজুল ইসলাম।

বিশেষ অতিথি’র বক্তব্য দেন (ভার্চুয়ালী) জয়পুরহাট জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মহিউদ্দিন জাহাঙ্গীর, এএসএসইটি এর উপ প্রকল্প পরিচালক প্রকৌশলী রাকিবুল হাসান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জয়পুরহাট চেস্বারের সভাপতি শিল্পপতি আব্দুল হাকিম মন্ডল, জয়পুরহাট সুগার মিলস লি: এর ব্যবস্থাপনা পরিচালক আখলাছুর রহমান, জয়পুরহাট চেম্বারের সাবেক সভাপতি বিশিষ্ট শিল্পপতি সিআইপি আনোয়ারুল হক আনু, বিসিকের উপ ব্যবস্থাপক লিটন চন্দ্র ঘোষ, সাবকে পৌর মেয়র আব্দুল আজিজ মোল্লা, জয়পুরহাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মাশরেকুল আলম, চেম্বারের পরিচালক এম এ করিম ও মোস্তাফিজুর রহমান সহ অন্যান্য শিল্পপতিগণ।

কর্মশালায় জানানো হয়, দক্ষতা তরান্বিত এবং শক্তিশালী করন প্রকল্পের আওতায় এ প্রতিষ্ঠানে দক্ষ জনশক্তি তৈরী করে স্থানীয় ও দেশীয় শিল্প-কল কারকাখায় কাজ অংশগ্রহন করে দেশকে সমৃদ্ধ করার পাশাপাশি বিদেশে এ জনশক্তির কর্মসংস্থানের মাধ্যমে বিপুল বৈদেশিক মূদ্রা অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে।

এ প্রকল্প চর্তুথ শিল্প বিপ্লবের কার্যক্রম সফল করতে দারিদ্র বিমোচন আন্দোলনকে ত্বরান্বিত করবে। এ লক্ষ্যে প্রকল্পটি প্রাতিষ্ঠানিক অবকাঠামোকে শক্তিশালী করবে এবং প্রয়োজনীয় দক্ষতার জন্য শিল্পের চাহিদা মেটাতে প্রশিক্ষণ প্রদান করা করবে।

বাস্তবায়নে যুবক ও শ্রমিকদের নারী ও শিশু সুবিধা বঞ্চিতদের কাজের ভবিষ্যৎ এবং উন্নত কর্মস্থানের সম্ভাবনার জন্য প্রয়োজনীয় দক্ষতা তৈরি করা হবে।

কর্মশালায় জয়পুরহাট চেম্বার অব কামার্স এর সকল পরিচালক, জেলার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক সহ অর্ধশতাধিক বিশিষ্ট শিল্পপতি অশংগ্রহন করেন।

Share Now

এই বিভাগের আরও খবর