আওয়ামী লীগের মতো করলে একই দশা আমাদেরও হবে: মির্জা ফখরুল

আপডেট: September 18, 2024 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: আওয়ামী লীগের মতো অত্যাচার অনাচার শুরু করলে আমাদেরও দশা এমন হবে। আওয়ামীলীগ সরকারে থাকা অবস্থায় দেশকে ধ্বংস করে দিয়েছে। নির্বাচন ব্যবস্থা খারাপ করেছে।

১৭ বছর কেউ ঠিকমতো ভোট দিতে পারেনি। সবাই যাতে ভোট দিতে পারে সেই লক্ষ্যে কাজ করছে অন্তবর্তীকালীন সরকার।

আমরা এই সময়টুকু বর্তমান সরকারকে দিতে চাই। আমাদের দায়িত্ব তাদেরকে সহযোগিতা করা। আমাদের সংখ্যালঘু ভাইদের পাশে থেকে সাহস জোগান।

সামনে তাদের দুর্গাপূজা। পূজা যাতে সুশৃংখল ভালো করতে পারে। তাদের জমি জায়গা আত্মীয়-স্বজনের উপর যাতে কোন আঘাত না আসে। সেদিকে লক্ষ্য রাখুন।

আমরা এখন মুক্ত। কিন্তু আমরা যাতে মুক্তভাবে চলাচল করতে পারি। আমরা যারা লড়াই সংগ্রাম করে এ পর্যন্ত এসেছি তাদের প্রতি অনুরোধ আপনারা মানুষের কাছে যান। কথা শুনুন। কারো উপর অত্যাচার জুলুম করবেন না।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা বিএনপির আয়োজনে স্থানীয় ঈদগাহ ময়দানে সম্প্রীতি ও গণতন্ত্র রক্ষায় ফ্যাসিস্ট খুনি হাসিনা এবং তার দোসরদের বিচারের দাবিতে বিশাল জনসভায় উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব এখন কথায়? খুব তো বলেছিলেন পালাবো না, আওয়ামী লীগ পালাবার দল নয়, শুনেছি আপনি (ওবায়দুল কাদের) ভারতে পালায় গেছেন। ভারতে কেন পালালেন কার ভয়ে পালালেন, আমার ঠাকুরগাঁওয়ের বাসায় তো আসলেন না।

পুলিশ প্রশাসনের উদ্দেশ্য ফখরুল বলেন, পুলিশ প্রশাসনের ইউএনও, পুলিশ যে খুব ভালো ছিলো তা কিন্তু নয়। তারা খুবই ঝামেলা করেছে।

এখন সেই ঝামেলা থেকে সরে দাড়ান। মানুষের পাশে এসে দাড়ান।প্রতিবেশী হিসেবে ভারতের সঙ্গে আমরা থাকতে চাই। তবে তারা আমাদের সঙ্গে অন্যায়, অত্যাচার ও গুলি করে হত্যা করলে ছাড় দেয়া হবে না।

মির্জা ফখরুল আরো বলেন, আওয়ামী লীগ বিএনপির নেতাকর্মীদের নির্যাতনের জন্য ঘর তৈরী করেছে। নাম তার আয়না ঘর।

দেশের সুনামধন্য ব্যাক্তি ধরে নিয়ে বছরের পর বছর নির্যাতন করতো। এখনো অনেক নেতাকর্মী সন্ধান আমরা পাইনি। ইলিয়াস আলী এখনো নিখোঁজ।

এসময় জেলা বিএনপির শীর্ষ নেতারা সহ উপজেলা বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর