সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী

আপডেট: September 18, 2024 |

মোহাম্মদ রেজাউল করিম, চট্টগ্রাম প্রতিনিধিঃ জনগণের মাঝে পুলিশি সেবা সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকেল ০৩টায়  চট্টগ্রাম  মেট্রোপলিটন পুলিশ সম্মেলন কক্ষে পূর্ব ঘোষণা অনুযায়ী ‘ওপেন হাউজ ডে’ এর মাধ্যমে পুলিশি সেবা’র এ কার্যক্রম শুরু হয়।

এই সময় ৮৪ জন সেবাপ্রত্যাশীর বক্তব্য শুনেন মান্যবর সিএমপি কমিশনার জনাব হাসিব আজিজ।

সেবাপ্রত্যাশীদের বিভিন্ন অভিযোগ ও সমস্যা শুনে কর্মকর্তাদের তাৎক্ষণিক ব্যবস্থাগ্রহণের নির্দেশ দেন তিনি। ৮৪ জন সেবাপ্রার্থীর মধ্যে ৩২ জন বিভিন্ন সমস্যা তুলে ধরে তাৎক্ষণিক সমাধান পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

বাকি সেবাপ্রার্থীগণ সিএমপি কমিশনার বরাবর বিভিন্ন বিষয়ে প্রস্তাব উপস্থাপন করেন এবং এ ধরনের একটি উদ্যোগ গ্রহণের জন্য কমিশনার মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ ছাড়া ওপেন হাউজ ডে-তে আর ও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) জনাব আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মাসুদ আহাম্মদ, বিপিএম, পিপিএম; উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব এস এম মোস্তাইন হোসেন, বিপিএম-বার (অতিরিক্ত ডিআইজি), উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) জনাব রইছ উদ্দিন মহোদয়সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য যে, চলতি সপ্তাহ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মহোদয় তাঁর নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে ওপেন হাউজ ডে আয়োজনের মাধ্যমে সম্মানিত নগরবাসীর বিভিন্ন সমস্যা ও অভিযোগ শুনে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা নিচ্ছেন যা প্রতি সপ্তাহের মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

এছাড়াও ক্রাইম ডিভিশন ও ট্রাফিক ডিভিশনের উপ-পুলিশ কমিশনারগণ প্রতি সপ্তাহে রবিবার একই প্রক্রিয়ায় সাধারণ জনগণের বক্তব্য শুনে সে অনুযায়ী ব্যবস্থাগ্রহণ করবেন।

Share Now

এই বিভাগের আরও খবর