ডিআইইউ’র ইইই ক্লাব ঘোষণা

আপডেট: September 14, 2024 |

কালাম মুহাম্মদ, ডিআইইউ প্রতিনিধি : ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) কর্তৃপক্ষের সদিচ্ছার অভাবে দীর্ঘদিন বিভিন্ন ক্লাবের কার্যক্রম বন্ধ থাকার পর শিক্ষার্থীদের দাবীর মুখে সকল বিভাগের ক্লাব কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরই প্রেক্ষিতে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে কেক কাটার মধ্য দিয়ে আবারও যাত্রা শুরু করেছে ডিআইইউ ইইই ক্লাব।

আরম্ভপূর্ণ আয়োজনে এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়টির (বিওটি) চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটয়ারী, উপ-উপাচার্য ড. গণেশ চন্দ্র সাহা, অধ্যাপক মোঃ আব্দুল বাসেত, সহকারী অধ্যাপক মাজিদুল ইসলাম সহ বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য ড. গণেশ চন্দ্র সাহা বলেন, এই ক্লাবের সদস্য এই বিভাগের শিক্ষার্থী। তাই চেয়ারম্যানকে যেমন সহযোগিতা করতে হবে তেমনি ক্লাবে যারা দায়িত্ব নিবে তাদেরকেও সহযোগিতা করতে হবে।

তারা যেন ক্লাবের কর্মকাণ্ড সঠিকভাবে পরিচালনা করতে পারে। এছাড়া ক্লাব করার পরে কর্মপরিকল্পনা রাখতে হবে এবং বিভাগ এবং ক্লাব মিলে ভালো কিছু ইউনিক প্রোগ্রাম করবে এমনটাই আশা করছি।

বিশ্ববিদ্যালয়টির (বিওটি) চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটয়ারী ক্লাবের উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, আমি অত্যন্ত আনন্দিত ক্লাবটি প্রস্ফুটিত হচ্ছে।

আমরা সবসময়ই ক্লাব অ্যাক্টিভিটিসকে উৎসাহিত করতাম। কিন্তু একটা পর্যায়ে দেখলাম ক্লাবগুলোর মধ্যে লেজুর ভিত্তিক রাজনৈতিক দলগুলো সুযোগ নেয়ার চেষ্টা করছে।

বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের মাঝে দ্বন্দ্ব হওয়ার সম্ভাবনা ছিল। তাই আমরা টেম্পোরারি কিছু ক্লাব বন্ধ করে দিয়েছিলাম। এখন তোমরা এই ক্লাবকে আরো বড় করো।

দেশে-বিদেশে নানা কম্পিটিশন করো, ক্লাব নিয়ে কাজ করো। আমরা কথা দিচ্ছি বোর্ড অফ ট্রাস্টিজের পক্ষ থেকে এবং ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট এর পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা এই ক্লাবের কাজে করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর