তিতাসের এমডি হারুনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

আপডেট: September 9, 2024 |

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসির (টিজিটিডিপিএলসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. হারুনুর রশীদ মোল্লাহর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। ২০২৩ সালের ২৪ আগস্ট ১ বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন তিনি।

 

তার চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করে সোমবার (৯ সেপ্টেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রকৌশলী হারুনুর রশীদ মোল্লাহ ২০২১ সালে প্রথম এক বছরের জন্য চুক্তিভিক্তিক নিয়োগ পান। চুক্তির মেয়ার শেষ হলে দ্বিতীয় দফায় আরও এক বছরের জন্য নিয়োগ দেয়া হয়। সেই মেয়াদ শেষ হওয়ার প্রায় দেড় মাস আগেই জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ তাকে আবারও এক বছরের জন্য নিয়োগ প্রদান করে।

এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) শর্তের কারণে এতোদিন চুক্তি ভিত্তিক নিয়োগ দিতে বাধ্য ছিল সরকার। চলতি বছরে চুক্তিভিত্তিক নিয়োগের শর্ত শিথিল করে চুক্তির পাশাপাশি পদোন্নতি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। গত ৯ জুলাই ৮৩৬ তম বোর্ডসভায় তোলা হলে চুক্তির পাশাপাশি পদোন্নতি দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর