ঢাকার বাইরে ১১ চিকিৎসককে বদলি

আপডেট: September 9, 2024 |

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে (নিন্স) কর্মরত ১১ চিকিৎসককে ঢাকার বাইরের বিভিন্ন জেলার মেডিকেল কলেজে বদলি করেছে সরকার। এর মধ্যে ঢাকা মেডিকেলের পাঁচজন এবং নিউরোসায়েন্সের ছয়জন কর্মরত চিকিৎসক রয়েছে

 

সোমবার (৯ সেপ্টম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের (পার-১) উপসচিব দূর-রে-শাহ্ওয়াজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বদলির আদেশ পাওয়া চিকিৎসকদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মো. নুর হোসেন ভূঁইয়াকে কক্সবাজার মেডিকেল কলেজের সার্জারি বিভাগে, শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. ইফফাত আরা সামসাদকে ময়মনসিংহ মেডিকেল কলেজের শিশু বিভাগে, সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এ জেড এম মাহফুজুর রহমানকে সাতক্ষীরা মেডিকেল কলেজের সার্জারি বিভাগে বদলি করা হয়েছে।

এছাড়া ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ খোরশেদ আলমকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারি এবং মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মাদ মুরাদ হোসেনকে নীলফামারী মেডিকেল কলেজে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে তাদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে বদলি ও পদায়ন করা হলো। পদায়কন করা কর্মকর্তাকে আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় পরবর্তী কর্মদিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অব্যাহতি মর্মে গণ্য হবেন।

এমনকি বদলি/পদায়নকৃত কর্মস্থলে যোগদানের ব্যর্থতায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এদিকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে (নিন্স) কর্মরত ছয় চিকিৎসককে দেশের বিভিন্ন জেলায় মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করেছে সরকার। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পার-২) সিনিয়র সহকারী সচিব আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বদলির আদেশ পাওয়া চিকিৎসকরা হলেন- নিন্সের নিউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফেরদৌস মিয়াকে ফরিদপুর মেডিকেল কলেজে, ডা. মো. আরিফুল ইসলামকে টাঙ্গাইল মেডিকেল কলেজে, ডা. প্রভাত কুমার সরকারকে পাবনা মেডিকেল কলেজে, ডা. আমির হোসেনকে কুমিল্লা মেডিকেল কলেজে, ডা. মো. নাহিদুল ইসলামকে মানিকগঞ্জ মেডিকেলে ও ক্লিনিক্যাল নিউরোলজি বিভাগের ডা. গুরুদাস মন্ডলকে পাবনা মেডিকেলে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে তাদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে বদলি ও পদায়ন করা হলো। পদায়কনকৃত কর্মকর্তাকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় পরবর্তী কর্মদিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অব্যাহতি মর্মে গণ্য হবেন।

Share Now

এই বিভাগের আরও খবর