বন্যাদুর্গত মানুষদের ত্রান পাঠিয়েছেন শাকিব খান

আপডেট: September 9, 2024 |

চলচ্চিত্র তারকা শাকিব খানের সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা ‘তুফান’ দিয়ে হলে ফিরেছিল দর্শক। তারপর দেশে ছাত্র আন্দোলনের কারণে থমকে যায় সব কিছু। সরকার পতনের পর দেশ গঠনে সময় দিচ্ছে-এ সময়ে খানিকটা চুপ ছিলেন এই তারকা। এরপর অবশ্য বন্যায় আক্রান্ত হয় দেশ।
তখন চুপ ছিলেন তিনি। এসব নিয়ে খানিকটা সমালোচনার শিকারও হন। তবে শাকিব ভক্তদের জন্য সুখবর। বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।
শাকিব খানের অথেনটিক কসমেটিকস ও হোম কেয়ার প্রতিষ্ঠান ‘রিমার্ক হারল্যান’-এর মাধ্যমে বন্যা-পরবর্তী সময়ে কয়েক হাজার বানভাসি মানুষকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।বন্যার ভয়াবহতা কিছুটা কমলেও পুরোপুরি স্বাভাবিক জীবনযাপনে ফেরেনি দেশের অনেক অঞ্চল। বন্যা-পরবর্তী রোগবালাই ও ভারী খাবারের সংকট বিরাজমান। এমন বানভাসি কয়েক হাজার মানুষ বন্যা-পরবর্তী ত্রাণ সহায়তা পেল।

গেল মাসে দেশের কয়েকটি জেলায় বন্যা আঘাত হানে। তখন এফডিসির শিল্পী সমিতির তহবিলসহ একাধিক সংগঠনের ফান্ডে অর্থ দিয়ে পাশে ছিল শাকিব খানের রিমার্ক হারল্যান। সোমবার (৯ সেপ্টেম্বর) শাকিবের এই কম্পানির এক্সিকিউটিভ ডিরেক্টর চিত্রনায়ক মামনুন ইমন ও ব্র্যান্ড অ্যাম্বাসাডর চিত্রনায়িকা বিদ্যা সিনহা মীম চাঁদপুর গিয়ে বন্যা-পরবর্তী ত্রাণ সহায়তা তুলে দেন।
খোঁজ নিয়ে জানা যায়, চাঁদপুরের অনেক অঞ্চলে এখনো বন্যার পানি রয়েছে। বিশেষ করে চাঁদপুর সদর, ফরিদগঞ্জ, হাইমচর এলাকায় বন্যায় বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।
পানি কমে গেলেও এসব এলাকায় মানুষ কষ্টে দিন পার করছে। এ কারণে এসব অঞ্চলে ট্রাক ভর্তি করে কয়েক হাজার মানুষকে সহায়তা দেওয়া হয়েছে।
নিজের ব্যাবসায়িক প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান থেকে ত্রাণ দেওয়ার বিষয়ে শাকিব খানের কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে তিনি আগেই জানিয়েছিলেন, মানুষের কল্যাণে রিমার্ক হারল্যানের প্রতিষ্ঠা হয়েছে। দেশের মানুষের প্রয়োজনে সব সময় পাশে থাকবেন। এ জন্য উপকারী বিভিন্ন পরিকল্পনা তার হাতে রয়েছে।

 

Share Now

এই বিভাগের আরও খবর