শিক্ষা ক্ষেত্রে সংস্কার চায় জাতিসংঘের ৩ সংস্থা

আপডেট: September 9, 2024 |

শিক্ষা ক্ষেত্রে সংস্কার চায় ইউনিসেফ, ইউনেসকো এবং ইউএনএফপিএ। একই সঙ্গে ২০১০ সালের শিক্ষানীতি হালনাগাদ করতে অভিমত জানান সংস্থার প্রতিনিধিরা।

 

রোববার শিক্ষা ও পরিকল্পনা উপদেষ্টা ড. ওয়াহেদউদ্দিন মাহমুদের সঙ্গে ইউনিসেফ, ইউনেসকো এবং ইউএনএফপিএর প্রতিনিধি দল সাক্ষাতের সময় এ কথা কথা জানান প্রতিনিধিরা।

রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে উপদেষ্টার অফিস কক্ষে এ সাক্ষাতের সময় বাংলাদেশে জাতিসংঘের অন্তর্বর্তীকালীন আবাসিক সমন্বয়ক এবং বাংলাদেশে ইউএনএফপির এজেন্সি প্রধান ক্রিস্টিন ব্লখুস, বাংলাদেশে ইউনেসকোর প্রতিনিধি সুসান ভাইজ এবং বাংলাদেশে ইউনিসেফের ডেপুটি প্রতিনিধি এমা ব্রিগহাম উপস্থিত ছিলেন।

প্রতিনিধিরা শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের উদ্যোগকে বাস্তবসম্মত বলে মনে করেন এবং তারা শিক্ষা খাতে যেকোনও ধরনের সহায়তা করতে প্রস্তুত বলে শিক্ষা উপদেষ্টাকে জানান। তারা শিক্ষা ক্ষেত্রে সংস্কারের ওপর জোর দেন। বিশেষ করে শিক্ষানীতি ২০১০ হালনাগাদ করা দরকার বলে মতামত দেন।

পরিকল্পনা ও শিক্ষা উপদেষ্টা প্রতিনিধি দলকে বলেন, ‘আমরা মানসম্মত শিক্ষার ওপর জোর দিচ্ছি। এ ব্যাপারে জাতিসংঘ ও এর বিশেষায়িত সংস্থাগুলোর সব রকমের সহযোগিতাকে স্বাগত জানাই।’

Share Now

এই বিভাগের আরও খবর