জয়পুরহাটে পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন মুহম্মদ আব্দুল ওয়াহাব

আপডেট: September 8, 2024 |

রাকিবুল হাসান রাকিব, জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাট  জেলার নতুন পুলিশ সুপারের দায়িক্ত গ্রহণ করেছেন মুহম্মদ  আব্দুল ওয়াহাব।

তিনি ২৫তম বিসিএস পুলিশ সার্ভিসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার ( এএসপি) পদে ২০০৬ সালে নিয়োগ লাভ করেন।

হবিগঞ্জ  জেলার কৃতি সন্তান মুহম্মদ  আব্দুল ওয়াহাব জয়পুরহাট  জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) সকালে পুলিশ সুপার কার্যালয়ে বিদায়ী পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম বিপিএম’র কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এর আগে নবাগত পুলিশ সুপার মুহম্মদ আব্দুল ওয়াহাব  পুলিশ সুপার কার্যালয় উপস্থিত হলে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান বিদায়ী পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।

মুহম্মদ আব্দুল ওয়াহাব  ২৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে ২০০৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

জয়পুরহাটে যোগদানের পূর্বে তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের ডেপুটি কমিশনার পদে কর্মরত ছিলেন।

এছাড়াও তিনি র‍্যাব হেডকোয়ার্টার্স, ঢাকা, র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিন-১১ নারায়নগঞ্জ,র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিন- ১২ সিরাজগঞ্জ, পুলিশ স্টাফ কলেজ ঢাকা, সুনামগঞ্জ জেলা পুলিশ, জাতিসংঘ শান্তি রক্ষা মিশন কংগো, সিলেট জেলা পুলিশ, জাতিসংঘ শান্তি রক্ষা মিশন মালি, সিলেট মেট্রোপলিটন পুলিশ, পুলিশ হেডকোয়ার্টারসহ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে কর্মরত ছিলেন।

সেখানে তিনি অসাধারণ নেতৃত্ব ও দক্ষতার পরিচয় দিয়েছেন।

তিনি হবিগঞ্জ জেলার কৃতি সন্তান। তিনি সিলেট ক্যাডেট কলেজ থেকে এসএসসি ও এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের  আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে অনার্স মাষ্টার্স করেন শেষ করেন।

তিনি উচ্চতর ডিগ্রির জন্য আমেরিকার লিডস বিশ্ববিদ্যালয় এবং জাপানের মেইজি বিশ্ববিদ্যালয় অধ্যয়ন করেন।

জয়পুরহাটের নবাগত পুলিশ সুপার মুহম্মদ আব্দুল ওয়াহাব বলেন, জনগণের জিম্মাদার হিসেবে আমি দায়িত্ব গ্রহণ করেছি।

জেলায় যোগদানের মধ্যে দিয়ে  আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও সুসংহত  এবং জনসাধারণের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে জানান তিনি।

Share Now

এই বিভাগের আরও খবর