ময়মনসিংহে শেখ হাসিনা-রেহানাসহ ১১১ জনের নামে মামলা

আপডেট: September 8, 2024 |

কামরুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী রেদোয়ান হাসান সাগর (২৪) হত্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১১ জনকে আসামি করে আদালতে মামলার আবেদন করা হয়েছে।

৮ সেপ্টেম্বর রোববার দুপুরে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন জাহানের আদালতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) ও ময়মনসিংহ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ বাদী হয়ে এই আবেদন করেন।

গত ১৯ আগস্ট বিকেলে ময়মনসিংহ নগরীর মিন্টু কলেজ এলাকায় ছাত্রজনতার আন্দোলনে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সময় গুলিতে মারা যান অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী রেদোয়ান হাসান সাগর।

সে আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে।

মামলায় আসামি হিসাবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহেনা, আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, ময়মনসিংহ-৪ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত, সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামূল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সহ-সভাপতি আমিনুল হক শামীম, সাবেক প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, সাবেক সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, নিলুফা আনজুম পপি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ মোট ১১১ জনের নাম উল্লেখ করা হয়েছে।

জেলা আইনজীবী সমিতির সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ তানভীর তান্না বিষয়টি নিশ্চিত করে বলেন, শহীদ সাগর হত্যাকাণ্ডের ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কিনা, তা আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে জানতে নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার বাদী আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ বলেন, আসামিদের নির্দেশে শহীদ সাগর হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। আশা রাখছি ন্যায়বিচার প্রতিষ্ঠায় আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের গ্রেপ্তারে নির্দেশনা দেবেন।

Share Now

এই বিভাগের আরও খবর