নয়শ গোলের কীর্তি গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো

আপডেট: September 6, 2024 |

ক্যারিয়ারে বড় কোনো ট্রফি বলতে দেশের হয়ে ইউরো জেতা। তবে সময়ের সেরা তারকাদের তালিকায় উপরের দিকেই থাকবেন ক্রিস্টিয়ানো রোনালদো। কেন তাকে উপরের দিকে রাখা হয় সেটা আরেকবার প্রমাণ করলেন পর্তুগিজ যুবরাজ। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোলের মাইলফলকে নাম লেখালেন রোনালদো।
লিসবনে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে নেশন্স লিগের ম্যাচে ক্রোয়েশিয়া বিপক্ষে ৮৯৯ গোল নিয়ে খেলতে নেমেছিলেন রোনালদো। ম্যাচের প্রথমার্ধে দলকে এগিয়ে নেওয়া গোলে অনন্য কীর্তিটি গড়েন রোনালদো।
৩৪তম মিনিটে দূর থেকে ছয় গজ বক্সে ক্রস বাড়ান নুনো মেন্দেস, সেখানে আগে থেকেই ওত পেতে ছিলেন রোনালদো। বল পেয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে এগিয়ে ভলিতে ঠিকানা খুঁজে নেন পর্তুগাল অধিনায়ক। সেই সঙ্গে ছুঁয়ে ফেলেন নয়শ গোলের কীর্তি।
জুন-জুলাইয়ের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আগের ম্যাচেও জোড়া গোল করেছিলেন রোনালদো, জালের দেখা পেলেন ইউরো শেষের ঠিক পরের ম্যাচেই। কিন্তু, মহাদেশ সেরার লড়াইয়ের এবারের আসর তার জন্য ছিল চরম হতাশার, পাঁচ ম্যাচে একবারও যে জালের দেখা পাননি তিনি।
ক্লাব ও জাতীয় দলের হয়ে এই গোলগুলো করেছেন রোনালদো জাতীয় দলের হয়ে তার মোট গোল হলো ১৩১টি। বাকি ৭৬৯টি গোল তিনি করেছেন পাঁচ ক্লাবের হয়ে। এর মধ্যে স্পোর্টিংয়ের হয়ে ৫টি, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৪৫টি, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০টি, জুভেন্টাসের হয়ে ১০১ টি ও আল নাস্‌রের হয়ে করেছেন ৬৮ গোল।

Share Now

এই বিভাগের আরও খবর