ভারতেও টেস্ট জিততে আত্মবিশ্বাসী ফারুক

আপডেট: September 6, 2024 |

পাকিস্তানকে তাদেরই ঘরের মাটিতে বাংলাওয়াশ করেছে টিম টাইগার্স। গতকাল মঙ্গলবার রাওয়ালপিন্ডিতে শেষ হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে ২-০ ব্যবধানে হারায় টাইগাররা।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে ৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে বেশ ভালো অবস্থানে আছে বাংলাদেশ। ৩টিতে দল জয় পেয়েছে। হেরেছে ৩টিতে।

বাংলাদেশের পরবর্তী অ্যাসাইনমেন্ট ভারতের মাটিতে। সেখানে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এই সিরিজেও ভালো করতে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ফারুক আহমেদ বিশ্বাস করেন, ছেলেরা ছোট ভুলগুলো এড়াতে পারলে এবং নিজেদের খেলাটা ঠিকঠাক খেলতে পারলে ভারতেও টেস্ট ম্যাচ জিততে পারবে। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে প্রথম টেস্ট। এরপর কানপুরে পহেলা অক্টোবর থেকে হবে দ্বিতীয় টেস্ট।

দুই ম্যাচের টেস্ট সিরিজকে ঘিরে বড় কিছুর আশায় আছেন বিসিবি প্রধান ফারুক, ‘ভারত শীর্ষ দলগুলোর মধ্যে একটি। সেরাদের বিরুদ্ধে খেলা সহজ নয়। আমাদের খেলোয়াড়রা একটি বড় খেলা জিতেছে এবং তারা বিশ্বাস করে যে তারা বিদেশেও টেস্টে ভালো করতে পারবে।

এই মানসিকতা তাদের ভারতে ভালো করতে সহায়তা করবে। তারা যদি নিজেদের কাজটা ঠিকঠাক করে এবং সামর্থ্য অনুযায়ী খেলতে পারে তাহলে ভালো ফল পাওয়া সম্ভব।

আমি আশা করব তারা যেন তাদের সহজাত খেলাটাই খেলে। ছোট ভুলগুলো যেন না করে। ’

পাকিস্তানে দুই টেস্টে বাংলাদেশের পেসারদের পারফরম্যান্স ছিল নজরকাড়া। শরিফুল, হাসান, নাহিদ ও তাসকিন ২২ গজে গতি, সুইং, ছন্দ ধরে রেখে পাকিস্তানের ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিয়েছে। ভারতের উইকেটও পেস বান্ধব।

সেখানেও পেসাররা ভালো করবে এমনটাই প্রত্যাশা ফারুকের, ‘এখন ভারতীয় উইকেটও পেসারদের সহায়তা করছে। আগে এটি শুধুমাত্র স্পিনারদের সাহায্য করার জন্য ব্যবহার করা হতো। এখন কয়েকটি বাউন্সি ও সবুজ উইকেট রয়েছে। ’

Share Now

এই বিভাগের আরও খবর