ইন্দুরকানী উপজেলার নাম ‘জিয়ানগর’ করার দাবি

আপডেট: September 5, 2024 |

মোঃ এম,এইচ শিমুল,  ইন্দুরকানী প্রতিনিধ: পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার নাম ‘জিয়ানগর’ পুর্নবহালের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছেন বিএনপির নেতারা।

গত সোমবার জেলা বিএনপির আহ্বায়ক মো. আলমগীর হোসেন, সদস্য সচিব গাজী ওহিদুজ্জামান লাভলু জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের কাছে এ স্মারকলিপি দেন।

জানা গেছে, বিএনপি নেতৃত্বধীন চারদলীয় জোট সরকারের শাসনামলে ২০০২ সালের ১৭ এপ্রিল ইন্দুরকানী থানাকে জিয়ানগর নামে উপজেলায় উন্নীত করে এক গেজেট প্রকাশ করা হয়।

দীর্ঘ ১৫ বছর ধরে জিয়ানগর নামে উপজেলার কার্যক্রম চললেও আওয়ামী সরকারের তৃতীয় মেয়াদে ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি জিয়ানগর নাম পরিবর্তন করে ইন্দুরকানী উপজেলার নামে গেজেট প্রকাশ করে।

শেখ হাসিনার পতনের পর উপজেলার নাম জিয়ানগর পুর্নবহালের দাবিতে বিএনপির সঙ্গে স্থানীয় বাসিন্দারা সভা-সমাবেশ ও মানববন্ধন করেছেন।

এ বিষয় পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক মো. আলমগীর হোসেন বলেন, ‘আওয়ামী লীগ সরকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম সহ্য করতে পারেনি।

তাই তার নামে থাকা উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানী করেছে। আমরা দ্রুত সময়ের মধ্যে নাম পরিবর্তনের আল্টিমেটাম দিয়েছি।’

পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, ‘ইন্দুরকানী উপজেলার নাম জিয়ানগর পুর্নবহালের দাবিতে বিএনপির নেতাকর্মীরা স্মারকলিপি দিয়েছেন। বিষয়টি যথাযত কর্তৃপক্ষের কাছে অবগত করব।

Share Now

এই বিভাগের আরও খবর