শিক্ষার মান উন্নয়নে কাতিহার দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

আপডেট: September 5, 2024 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাতিহার দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকালে স্কুল মিলনায়তনে বিদ্যালয় কর্তৃপক্ষ বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দের সমন্বয়ে অভিভাবক সমাবেশের আয়োজন করে।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল হুদা মুনিবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য প্রদান করেন, সিনিয়র সহকারী শিক্ষক পয়গাম আলী, সিনিয়র সহকারী শিক্ষক ছবি কান্ত দেব, সিনিয়র শিক্ষক ফজলুল বারী, জিল্লুর রহমান,শেফালী রানী প্রমুখ।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল হুদা মুনিব তার বক্তব্যে বলেন,শিক্ষার্থীদের পড়ালেখায় ফাকি দেওয়ার অন্যতম কারন হচ্ছে ফেইসবুক, ইন্টারনেট, ইউটিউব, ইত্যাদি।

তারা এ দিকে আকৃষ্ট হয়ে পড়ালেখায় অমনুযোগী হয়ে পড়ছে কি-না এসবের কুফল সম্পর্কে ধারনা দেন।

শিক্ষার্থীদের শিক্ষা ক্ষেত্রে গুরুত্ব প্রদানের জন্য অভিভাবকদের ও অগ্রনী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা পড়ালেখায় ফাকি দিচ্ছে কিনা সে দিকে লক্ষ রাখতে হবে।

স্কুলে পড়ালেখার পাশাপাশি বাড়িতে পড়ালেখা করছে কিনা সে দিকে নজর দিতে হবে। এছাড়া কিছুদিন পরপর শিক্ষার্থীর বিষয়ে স্কুল কর্তৃপক্ষের সাথে অভিভাবকদের খোঁজ-খবর নেওয়ার জন্য আহবান জানান তিনি।

এছাড়াও সমাবেশে শিক্ষার মান উন্নয়ন, শিক্ষার্থীদের সার্বিক কল্যাণে অভিভাবকদের করণীয়তা নিয়ে আলোচনা ও অভিভাবকদের মতামত গ্রহণ করা হয়।

এসময় অভিভাবক সমাবেশে অত্র স্কুলের শিক্ষকবৃন্দ ও প্রায় শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর