ঋতুপর্ণাকে উদ্দেশ্য করে গো ব্যাক’ স্লোগান, গাড়িতে হামলা

আপডেট: September 5, 2024 |

কলকাতার নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে গতকাল সন্ধ্যা থেকে শুরু হয় ‘রাত দখল’ কর্মসূচি। অন্য সবার মতো তাতে যোগ দিতে গিয়েছিলেন ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। শ্যামবাজারে যাওয়ার পরই তুমুল বিক্ষোভের মুখে পড়েন তিনি। তাকে উদ্দেশ্য করে ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকেন আন্দোলনকারীরা; তার গাড়িতেও হামলা চালানো হয়।
ভারতীয় একটি গণমাধ্যম জানিয়েছে, গতকাল সন্ধ্যা থেকে কলকাতার শ্যামবাজারের পাঁচমাথা মোড়ে আন্দোলনে শামিল হন অগণিত মানুষ। তাতে অংশ নেন টলিউডের তারকারাও। প্রায় মধ্যরাতে সেখানে পৌঁছান অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুবিচারের দাবিতে সুর চড়ান ঋতুপর্ণা।
কিছুক্ষণের মধ্যে এ অভিনেত্রীকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। অভিনেত্রীকে উদ্দেশ্য করে ‘গো ব্যাক’, ‘ধিক্কার’ স্লোগান দেন আন্দোলনকারীরা। এ পরিস্থিতিতে দ্রুত গাড়িতে ওঠেন ঋতুপর্ণা। তাতেও পরিস্থিতি সামলানো কার্যত অসম্ভব হয়ে ওঠে। গাড়ি ঘিরেও চলে বিক্ষোভ। অভিনেত্রীর গাড়ি লক্ষ্য করে বোতল ছোড়া হয়। এরপর ঋতুপর্ণা কোনোক্রমে এলাকা ছাড়েন বলেও এ প্রতিবেদনে জানানো হয়েছে।হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ঋতুপর্ণা গাড়িতে উঠে বেরিয়ে যেতে চাইলেও তা সম্ভব হচ্ছিল না। কারণ ঋতুপর্ণার গাড়িতে রীতিমতো ধাক্কা দিতে থাকেন আন্দোলনকারীরা। কিছুটা দূরে এগিয়ে গিয়ে অভিনেত্রীর গাড়ি একটু দাঁড়ায়, ফের গাড়িতে ধাক্কা মারতে মারতে দৌড়াতে থাকেন এক যুবক। এক যুবক চিৎকার করে বলতে থাকেন— ‘ঋতুপর্ণা পালিয়েছে।’উল্লেখ্য, গত ১৪ আগস্ট ‘নারীদের রাত দখল’ কর্মসূচি পালিত হয়। তখন কলকাতায় না থাকার কারণে অংশ নিতে পারেননি ঋতুপর্ণা। তবে এর দু’দিন পর প্রতীকী প্রতিবাদ জানিয়ে শঙ্খ বাজিয়ে একটি ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়, যা নিয়ে চরম কটাক্ষের শিকার হন ঋতুপর্ণা সেনগুপ্ত। গতকাল একই কর্মসূচি ডাকা হয়, কলকাতায় থাকার কারণে তাতে যোগ দেন এই অভিনেত্রী।

Share Now

এই বিভাগের আরও খবর