বাইডেন-মোদির ফোনালাপ নিয়ে যে তথ্য দিল এনডিটিভি

আপডেট: September 5, 2024 |

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে গত সপ্তাহে ফোনালাপে বাংলাদেশ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউসের পক্ষ থেকে এমনটি বলা হয়েছে। খবর এনডিটিভির।

হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন কারবির বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মোদির সঙ্গে ফোনালাপে বাংলাদেশের মানুষের নিরাপত্তা ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন জো বাইডেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে জন কারবি জানান, টেলিফোনে আলাপকালে প্রেসিডেন্ট বাইডেন ও প্রধানমন্ত্রী মোদি বাংলাদেশে চলমান ঘটনা নিয়ে ‘উদ্বেগ প্রকাশ করেছেন।’

এক প্রশ্নের জবাবে কারবি বলেছেন, ‘আমি বলতে চাচ্ছি, প্রেসিডেন্ট (বাইডেন) বাংলাদেশের জনগণের নিরাপত্তা এবং তাদের গণতান্ত্রিক প্রতিষ্ঠানের ভবিষ্যৎ সম্পর্কে তার অব্যাহত উদ্বেগ স্পষ্ট করেছেন।’

এর আগে গত ২৬ আগস্ট প্রকাশিত হোয়াইট হাউজের বিবৃতিতে এই ফোনালাপে বাংলাদেশের বিষয়ে আলোচনা হয়েছে এমন কোনো কথাই বলা হয়নি।

২৬ আগস্ট প্রকাশিত হোয়াইট হাউজের বিবৃতিতে বলা হয়, ‘প্রেসিডেন্ট জোসেফ আর বাইডেন আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন।

সেইসময় হোয়াইট হাউজের বিবৃতিতে বাংলাদেশ প্রসঙ্গে নাম না থাকলেও মোদি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে জানান, বাইডেনের সঙ্গে ফোনালাপে বাংলাদেশ প্রসঙ্গে কথা হয়।

অবশেষে হোয়াইট হাউজের পক্ষ থেকে গতকাল জানানো হলো, বাইডেন-মোদির ফোনালাপে বাংলাদেশ প্রসঙ্গ ছিল।

Share Now

এই বিভাগের আরও খবর