টাঙ্গাইলে শিল্পাঞ্চলে দখল নিতে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ

আপডেট: September 4, 2024 |

টাঙ্গাইলে একটি শিল্পাঞ্চলে কারখানা দখল ও আধিপত্য বিস্তার নিয়ে বিএনপির দুই গ্রুপের মধ্যে কয়েক দফা সংঘর্ষ ও আগুনের ঘটনা ঘটেছে।

এতে আহত অন্তত ১০ জনকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকায় রেফার করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে জেলার মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, ৫ আগস্ট সরকার পতনের পর গোড়াই শিল্পাঞ্চলে বিএনপির সাবেক নেতা ফিরোজ হায়দার খান গ্রুপ ও উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক খন্দকার আনোয়ার পারভেজ শাহ আলম গ্রুপের মধ্যে শিল্পাঞ্চলের কারখানা দখলসহ চাঁদাবাজির ভাগ বাটোয়ারা নিয়ে উত্তেজনা বিরাজ করছে।

ইতিমধ্যে কয়েকটি কারখানা দখলের চেষ্টাও করে গ্রুপ দুটি। এ নিয়ে আতঙ্কে ছিলেন কারখানার মালিক, কর্মচারীরা।

শাহ আলমসহ তার গ্রুপের লোকজনের অভিযোগ, ফিরোজ হায়দার খানের পক্ষ আব্দুর রাজ্জাক, সেতু হায়দার খান আলীম ও হাসমতসহ ২০-৩০ জন বিভিন্ন কারখানা দখলের চেষ্টা করে।

অপরদিকে, ফিরোজ হায়দার খান ও তার গ্রুপের লোকজনের অভিযোগ, খন্দকার আনোয়ার পারভেজ শাহ আলম, আরিফ, জাহাঙ্গীর সুজন, শাহিন, সেলিম, আলমগীর, পাপ্পু ও জয়ের পাড়ার বাবুলসহ ৪০-৫০ জন নেতাকর্মী কারখানা দখলের চেষ্টা করেছে।

স্থানীয়রা জানান, বুধবার রাতে হাঁটুভাঙ্গা বাস স্টেশন এলাকায় শ্রমিক দলের অফিস দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পরে। উভয় পক্ষের মধ্যে অন্তত ১০ জন আহত হয়। এ সময় আহত হন কয়েকজন, ভাঙচুর করা হয় অফিস, আগুন দেওয়া হয় মোটরসাইকেলে।

উভয় গ্রুপের পক্ষ থেকে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তারা।

এ ব্যাপারে অভিযুক্ত ফিরোজ হায়দার খান ও খন্দকার আনোয়ার পারভেজ শাহ আলম একে অপরকে দায়ী করে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। দুই পক্ষই মামলার প্রস্তুতি নিচ্ছে বলে রাতে জানিয়েছেন।

মির্জাপুর থানার ওসি মো. মোশারফ হোসেন সাংবাদিকদের জানান, ঘটনার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। কোন পক্ষই এখন পর্যন্ত মামলা করেনি।

সূএ : বাংলাদেশ জার্নাল

Share Now

এই বিভাগের আরও খবর