বন্যার্তদের নগদ অর্থ দিয়ে সাহায্য করলেন সুচরিতা

আপডেট: August 29, 2024 |

বানভাসি মানুষের সহযোগিতায় ত্রাণ তহবিল গঠন করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সদস্যরা যে যার মতো সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। সেখানে হঠাৎ করেই নবীন কয়েকজন অভিনেত্রীকে নিয়ে হাজির হন সুচরিতা। তাঁরা প্রত্যেকেই তহবিলে দিয়েছেন নগদ অর্থ।সুচরিতার সঙ্গে ছিলেন মুক্তি, পলি, নিঝুম রুবিনা, জলি, আন্নাসহ আরো অনেকেই। এই নায়িকারা সাকল্যে দিয়েছেন নগদ ১২ লাখ টাকা।
মুক্তি বলেন, ‘সুচরিতা আন্টির আমন্ত্রণে আমরা এফডিসিতে গিয়েছিলাম। সেখানে নবীন-প্রবীণ অভিনেত্রীরা মিলে আমরা নগদ ১২ লাখ টাকা দিয়েছি।
অন্যরাও দিচ্ছেন।’ইতোমধ্যে ত্রাণ নিয়ে বন্যাকবলিত মানুষদের কাছে যাওয়ার প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। শুধু তাই নয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের জন্যও তহবিল সংগ্রহের কার্যক্রম শুরু করেছে শিল্পী সমিতি।
গত ২৬ আগস্ট বিকেলে শিল্পী সমিতির কার্যালয়ে তহবিল সংগ্রহ করতে বসেছিলেন সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী।
তিনি বলেন, আমরা সমষ্টিগতভাবে কাজ না করলেও, শিল্পীরা প্রথম দিন থেকে কাজ করে যাচ্ছি। সমিতির সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল ব্যক্তি উদ্যোগে ত্রাণ কার্যক্রম শুরু করেছেন। এটা তো একটা সংগঠন। ইচ্ছে করলেই যেকোনো সিদ্ধান্ত নেওয়া যায় না। গতকাল মিটিং হয়েছে, আজ কার্যক্রম শুরু করেছি।জানা গেছে, তহবিল সংগ্রহের প্রথম দিন ৩ লাখ টাকা সংগ্রহ করেছে শিল্পী সমিতি। পাশাপাশি ত্রাণ হিসেবে সংগ্রহ হয়েছে নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিসপত্র। এ প্রসঙ্গে জয় জানান, আগামী বৃহস্পতিবার পর্যন্ত ত্রাণ সংগ্রহের কার্যক্রম চলবে। ত্রাণ তহবিল সংগ্রহ শেষ হলে এগুলো বন্যার্তদের পাঠিয়ে দেবেন তারা।

Share Now

এই বিভাগের আরও খবর