২০২৫ সালের বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটার

আপডেট: August 28, 2024 |

বাংলাদেশের হয়ে একমাত্র সাকিব আল হাসানের বিগ ব্যাশে খেলার অভিজ্ঞতা রয়েছে। আর কারো অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার সুযোগ হয়নি। অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগাডসের হয়ে মোট ৬ ম্যাচ খেলা সাকিবও ২০১৫ সালের পর আর কখনো টুর্নামেন্টে খেলেননি।আগামী আসরে আর কোনো ক্রিকেটার সুযোগ পাবেন কি না, তা সময় হলেই জানা যাবে।তবে তার আগে আজ জানা গেছে বিগ ব্যাশের নিলামে বাংলাদেশের কতজন ক্রিকেটার আছেন। বাংলাদেশের নারী-পুরুষ মিলিয়ে ১০ জন ক্রিকেটার এবারের নিলামে সুযোগ পেয়েছেন। তবে এবারের নিলামে নেই সাকিবের নাম।
বাংলাদেশের ১০ ক্রিকেটার হচ্ছেন দুই পেসার হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিবের সঙ্গে সুযোগ পেয়েছেন দুই স্পিনার রিশাদ হোসেন ও তাইজুল ইসলাম।
ব্যাটারদের মধ্যে আছেন জাকের আলী অনিক, রনি তালুকদার, তানজিদ হাসান ও শামীম হোসেন। অন্যদিকে অলরাউন্ডার হিসেবে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন। একমাত্র নারী ক্রিকেটার হিসেবে আছেন পেসার জাহানারা আলম।সব মিলিয়ে ৪৩২ পুরুষ ও ১৬১ জন নারী ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।
বিগ ব্যাশে মোট ৩০টি দেশের ক্রিকেটাররা নাম লিখিয়েছেন। জাপান, গ্রিস, ইন্দোনেশিয়ার ক্রিকেটাররাও আছেন তালিকায়। মেয়েদের টুর্নামেন্ট ২৭ অক্টোবর শুরু হয়ে শেষ হবে ১৫ ডিসেম্বর। আর ১৫ ডিসেম্বর শুরু হবে ছেলেদের টুর্নামেন্ট। আর শেষ হবে ২৭ জানুয়ারি।

Share Now

এই বিভাগের আরও খবর