আ.লীগের পতনে বাড়ি ফিরল সোনারগাঁও বিশ্ববিদ্যালয় ছাত্রদলের রাকিব

আপডেট: August 28, 2024 |

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় বিভিন্ন হুমকি-ধমকির কারনে নিজ গ্রামের বাড়ি যেতে পারেনি সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের ছাত্র দলের সদস্য সচিব রাকিব শিকদার।

ভোলা জেলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের ছেলে রাকিব শিকদার বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ভূমিকা রাখায় দীর্ঘদিন গ্রামে প্রবেশ করতে পারেনি।দীর্ঘদিন স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্র লীগের নেতাকর্মীদের হুমকির কারণে ছিল থমথমে পরিস্থিতি।তবে ২৭ আগস্ট রবিবার গ্রামে ফেরার পর রাকিবকে স্থানীয় বিএনপির নেতা কর্মীরা তাকে বরণ করে নেন হাসি মুখে।

এছাড়াও রাকিব অভিযোগ করে বলেন,  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে রাকিব একজন সাধারণ ছাত্র হিসেবে দাবি নিয়ে রাস্তায় নামায় তাকে নিজ গ্রামের বাড়ি যেতে দেয়নি তারা। গত ৫ আগস্ট শেখ হাসিনার দেশ ত্যাগের পর এলাকায় পালাতে শুরু করে আওয়ামী লীগ নেতা কর্মীরা।

রাকিব আরও বলেন,  স্বৈরশাসক শেখ হাসিনা চলে যাওয়ার পর থেকে আমাদের গ্রামের মধ্যে শান্তি বিরাজ করছে। এখন আর কোন হুমকি ধমকি নেই। গ্রামের সাধারণ মানুষ নির্বিঘ্নে চলাচল করতে পারে। আমরা আওয়ামী লীগের আমলে ভিন্ন মতাদর্শের কারণে এলাকায় প্রবেশ করতে পারিনি। দেশজুড়ে আওয়ামী লীগ ছিল এক আতঙ্কের নাম।সারাদেশের বিএনপির নেতাকর্মীরা ছিল পরিবার থেকে বিচ্ছিন্ন ছিল।

আসলামপুর ইউনিয়ন মৎস্যজীবী দলের সভাপতি নুরে আলম জানান রাকিব শিকদারেরা লড়াই সংগ্রাম করে এই দেশটিকে স্বাধীন করেছে । আমাদের সন্তান রাকিবকে আমরা বরণ করে নিয়েছি।

 

Share Now

এই বিভাগের আরও খবর