প্রোটিয়াদের হারিয়ে ৩০ রানে বিজয়ী হল ওয়েস্ট ইন্ডিজ

আপডেট: August 26, 2024 |

শুরুতে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ তোলে ১৭৯ রান। এই রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৫ ওভারেই তোলে ১ উইকেটে ৬৭ রান। কিন্তু সেখান থেকে প্রোটিয়ারা থেমে যায় ১৪৯ রানে। ম্যাচ হেরেছে ৩০ রানে।এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন টি–টোয়েন্টির সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।
ত্রিনিদাদে রবিবার রাতে আগে ব্যাটিং পেয়ে ১৭৯ রান তুলে ক্যারিবিয়ানরা। ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২২ বলে সর্বোচ্চ ৪১ করেন হোপ। ১৫ রানে ৩ উইকেট নিয়ে বোলিংয়ে সেরা শেফার্ড।তবে ক্যারিবিয়দের বড় সংগ্রহ শেষ দিকেই। শেষ ছয় ওভারে রোভমান পাওয়েল (২২ বলে ৩৫) এবং শারফেন রাদারফোর্ডের (১৮ বলে ২৯) রানে ভর করে ৬৮ রান যোগ করে তারা। শেষ দিকে নেমে ৬ বলে ৯ রান করে অপরাজিত থাকেন শেফার্ড। সবার সম্মিলিত পারফরম্যান্সে বড় পুঁজি পায় তারা।রান তাড়ায় উড়ন্ত শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। ৫ ওভারে ৫৭ রান তোলে ম্যাচে ভালোভাবেই ছিল তারা। কিন্তু পাওয়ার প্লের শেষ ওভারে হেনড্রিকসের আউট কেউই দলের হাত ধরতে পারেননি। বোল্ড হওয়ার আগে ১৮ বলে ৪৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। এর বাইরে সর্বোচ্চ ২৮ রান এসেছে ট্রিস্টান স্টাবসের ব্যাট থেকে।অধিনায়ক এইডেন মার্করাম করেন ৯ বলে ১৯ রান। সর্বশেষ ৪ ওভারে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ৪২ রান, হাতে ছিল ৪ উইকেট। কিন্তু ২ বল আগে অলআউট হয়ে ম্যাচ হেরেছে ৩০ রানে।
সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৭৯/৬ (শাই হোপ ৪১, রভমান পাওয়েল ৩৫, রাদারফোর্ড ২৯, অ্যাথানেজ ২৮; উইলিয়ামস ৩/৩৬, ক্রুগার ২/২৯)।
দক্ষিণ আফ্রিকা: ১৯.৪ ওভারে ১৪৯ (হেনড্রিকস ৪৪, স্টাবস ২৮, রিকেলটন ২০; শেফার্ড ৩/১৫, জোসেফ ৩/৩১)।
ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ ৩০ রানে জয়ী।

Share Now

এই বিভাগের আরও খবর