সাবেক এমপি ফজলে করিম ও তাঁর ছেলে ফারাজ করিমসহ ৬৮ জনের নামে মামলা

আপডেট: August 26, 2024 |

চট্টগ্রামের রাউজানের সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী ও তার ছেলে ফারাজ করিম চৌধুরীর বিরুদ্ধে মামলা হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের দলইনগর-নোয়াজিশপুর শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আলাউদ্দিন বাদী হয়ে রাউজান থানায় মামলাটি দায়ের করেন।

ফজলে করিম চৌধুরী রাউজানের পাঁচবারের সংসদ সদস্য। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ছিলেন। তার ছেলে ফারাজ করিম চৌধুরী উপজেলা আওয়ামী লীগের সদস্য।

মামলায় রাউজান পৌরসভার সাবেক মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দার চৌধুরী, গহিরা ইউপির সাবেক চেয়ারম্যান নুরুল আবসার, পৌরসভার কাউন্সিলর কাজী মো. ইকবাল, বশির উদ্দিন খান, পৌরসভা শাখা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহাজান ইকবালসহ মোট ৪৩ জনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া মামলায় ২৫ জনকে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিকে আসামি করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১৯ সালের ৩০ এপ্রিল ফজলে করিমের নির্দেশে আসামিরা আধ্যাত্মিক ও তরিকতভিত্তিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটির পাকা একতলা ভবনের কার্যালয় গুঁড়িয়ে দেন এবং কমিটির সদস্যদের হত্যার চেষ্টা করেন।

এসময় কার্যালয় থেকে নগদ ৬ লাখ টাকাসহ সব সরঞ্জাম লুট করা হয়েছে। এ ঘটনার পর থেকে সংগঠনটির সদস্যদের এলাকায় থাকতে দেয়া হয়নি।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বলেন, মামলাটির তদন্ত শুরু হয়েছে। এজাহারনামীয় আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Share Now

এই বিভাগের আরও খবর