ফের চার দিনের রিমান্ডে দীপু মনি

আপডেট: August 25, 2024 |

মোহাম্মদপুর থানার একটি হত্যা মামলায় চার দিনের রিমান্ড শেষে এবার বাড্ডায় এক ব্যক্তিকে হত্যার মামলায় সাবেক মন্ত্রী দীপু মনিকে আরও চার দিন জিজ্ঞাসাবাদের অনুমতি পেল পুলিশ।

শনিবার ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জসিম দীপু মনির চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিন রাজধানীর বাড্ডা থানায় করা সুমন সিকদার হত্যা মামলায় তার ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। এ সময় তার পক্ষে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করা হয়।

অন্যদিকে, রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১৯ আগস্ট বাড়িধারা থেকে দীপু মনিকে গ্রেপ্তার করা হয়। পরদিন গত ২০ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার মিছিলে নির্বিচার গুলিবর্ষণে রাজধানীর মোহাম্মদপুরে মুদি দোকানি আবু সায়েদ হত্যা মামলায় দীপু মনির চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্যে গত ১৯ জুলাই বাড্ডার প্রগতি সরণিতে ফুজি টাওয়ারের উত্তর পাশে গুলিতে নিহত হন সুমন সিকদার (৩১) নামে এক ব্যক্তি।

এ ঘটনায় তার মা মাসুমা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দীপু মনিসহ ১৭৯ জনকে আসামি করা হয়।

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক দীপু মনি ও তার ভাইয়ের বিরুদ্ধে চাঁদপুরে নাশকতার মামলাও হয়েছে। এ মামলায় দীপু মনির বড় ভাই ওয়াদুদ টিপুসহ ৩৮২ জনকে আসামি করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ১২০০ জনকে।

বাংলাদেশের প্রথম নারী পররাষ্ট্র ও শিক্ষামন্ত্রী দীপু মনি ২০০৮ সাল থেকে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ছিলেন। সবশেষ দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর