মান্দায় চাকরির নামে প্রধান শিক্ষকের টাকা আত্মসাত

আপডেট: August 21, 2024 |

আকতারুজ্জামান নাইম, নওগাঁ জেলা প্রতিনিধি:
নওগাঁর মান্দায় আয়া পদে চাকরি দেওয়ার নামে প্রধান শিক্ষক আকরাম হোসেন কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এঘটনায় ভুক্তভোগী নারী হীরাবানু প্রধান শিক্ষকের বিরুদ্ধে মান্দা উপজেলা চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী নারী হীরাবানু উপজেলার কুসুম্বা ইউপির চককুসুম্বা গ্রামের মৃত ইসমাইল মৃধার মেয়ে। অপরদিকে অভিযুক্ত শিক্ষক আকরাম হোসেন উপজেলার মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বীর মুক্তিযুদ্ধা আফছার আলী মন্ডলের ছেলে।

ভুক্তভোগী ও অভিযোগ সূত্রে জানাগেছে,চককুসুস্বা গ্রামের আবু বক্কর সিদ্দিক ও সিয়ামুল নামে দুই ব্যক্তির মাধ্যমে ২০২২ খ্রিষ্টাব্দে আয়া পদে চাকরি দেওয়ার কথা বলে প্রধান শিক্ষক আকরাম হোসেন ৮ লক্ষ ৭০ হাজার টাকা হাতিয়ে নেন।

কিন্তু আমাকে চাকরি না দিয়ে সিয়ামুলের বোনকে উক্ত পদে চাকরি দেন। বিষয়টি জানতে পেরে টাকা ফেরত চাইলে তখন তিনি টালবাহানা শুরু করেন ।

অনেক টালবাহানার পর ইউপি সদস্য শাহিনুর রহমানের শাহিন ও খড়ি ব্যবসায়ী বিরাজ উদ্দিনের মাধ্যমে ৪ লক্ষ টাকা ফেরত দিলেও বাকি ৪ লক্ষ ৭০ হাজার টাকা এখন তিনি ফেরত দিচ্ছেন না।

বিভিন্ন অজুহাত ও টালবাহানা করে তিনি কালক্ষেপণ করে চলেছেন।

ভুক্তভোগী নারী আরো জানান, আমি একজন অসহায় বিধাবা নারী। বাবার বাড়িতে বসবাস করি। পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তি বিক্রি ও ঋণ করে চাকরির জন্য তাকে টাকা প্রদান করি।

চাকরি না পেয়ে টাকা ফেরত পাওয়ার জন্য তার নিকট বারবার দ্বারস্থ হলেও তিনি পাত্তা দিচ্ছেন না।

এ ব্যাপারে প্রধান শিক্ষক আকরাম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মান্দা উপজেলা চেয়ারম্যান তোফাজ্জল হোসেন জানান, পরিস্থিতির কারণে ডাকা হয়নি। উভয়কে নোটিশ করে ডাকা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর