বগুড়ায় আবারও শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নামে হত্যা মামলা 

আপডেট: August 21, 2024 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধিঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বগুড়ায় কমর উদ্দিন বাংগী নামে এক রিকশাচালক নিহতের ঘটনায় আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৮২ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

২০ আগস্ট (মঙ্গলবার) দুপুরে বগুড়ার সদরের আকাশতারা গ্রামের নিহত কমর উদ্দিনের স্ত্রী তাহমিনা বেগম বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে হত্যার নির্দেশদাতা হিসাবে এবং অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে এই মামলায় আসামি করা হয়েছে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওস) সাইহান ওলিউল্লাহ এ সব তথ্য নিশ্চিত করেছেন।

মামলায়,অন্যান্য উল্লেখযোগ্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপুসহ ৮২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামীয় আরও ৩০০ জনের উল্লফ করা হয়েছে।

এসব আসামিদের মধ্যে অধিকাংশই আওয়ামী লীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট বিকাল তিনটার দিকে বগুড়া শহরের বিভিন্ন স্হানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলছিল।

এতে বগুড়া সদর উপজেলার আকাশতারা এলাকার রিকশাচালক কমর উদ্দিন অংশ নেয়।

শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নির্দেশে বাকি আসামিরা আন্দোলনকারীদের ওপর ঝাপিয়ে পড়ে এবং তাদের আক্রমণে রিকশারচালক কমর উদ্দিন নিহত হয়।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওস) সাইহান ওলিউল্লাহ জানান, আন্দোলনে রিকশাচালক কমর উদ্দিনের মৃত্যুর ঘটনায় নিহতের স্ত্রী বাদি থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ৮২ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামি করা হয়েছে।

এর আগে ১৬’আগস্ট শিক্ষক সেলিম হোসেন নিহতের ঘটনাতেও শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ১০১ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর