গলাচিপায় স্বেচ্ছাসেবক দলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপন

আপডেট: August 20, 2024 |

আরেফিন লিমন, গলাচিপা(পটুয়াখালী)প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পটুয়াখালীর গলাচিপায় উদ্‌যাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ১১ টায় গলাচিপা উপজেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে পৌর মঞ্চ চত্বরে আলোচনা সভা ও পরে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।

সভা স্থলে আন্দোলনে নিহত শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে সকালে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিভিন্ন ইউনিয়ন হতে নেতাকর্মীরা সভাস্থলে  জমায়েত হতে শুরু করে।

প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ফজলুল হক শাকিল এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান।

উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মুহাম্মদ আলী জিন্নাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মশিউর  রহমান মিলন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মোহন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার হাওলাদার, পৌর বিএনপি’র সভাপতি মিজানুর রহমান ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক জসীম উদ্দীন খান।

এছাড়াও বক্তব্য রাখেন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আহসান উদ্দিন পরাগ, সদস্য সচিব সাইফুল ইসলাম ও যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম অভি সহ বিএনপির এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, দীর্ঘ ১৫ বছরের ফ্যাসিস্ট সরকার শেখ হাসিনার স্বৈরশাসনের অবসান ঘটিয়ে দেশকে পুনরায় স্বাধীন করেছেন এই দেশের ছাত্রজনতা।

এই স্বাধীনতা অর্জনে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাজপথে ছিল। এ স্বাধীনতা ধরে রাখতে দলের প্রতিটি নেতাকর্মীকে ধৈর্য ও সতর্ক থাকার পরামর্শ দেন।

এছাড়া পটুয়াখালী – ৩ আসনে হাসান মামুনের নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। এসময় তারা বলেন, বিএনপির চেয়ারপার্সন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং আগামীর নতুন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনা মেনে চলতে হবে।

আলোচনা সভা শেষে পৌর মঞ্চ চত্বর থেকে এক বিশাল বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক  প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, ছাত্রদল, যুবদল, শ্রমিকদল মহিলা দল সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা  অংশ নেয়।

Share Now

এই বিভাগের আরও খবর