বিজিবিরি পক্ষ থেকে ছাত্র আন্দোলনে নিহত বিশালের পরিবারকে নগদ ৩ লক্ষ টাকা প্রদান

আপডেট: August 19, 2024 |

জয়পুরহাট প্রতিনিধিঃ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ৪ আগষ্ট নিহত বিশালের পরিবারকে নগদ তিন লাখ টাকা প্রদান করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (২০ বিজিবি) জয়পুরহাট ব্যাটালিয়ন ।

সোমবার সকালে নিহত বিশালের বাবা-মায়ের হাতে বিজিবি মহাপরিচালকের পক্ষ থেকে তিন লাখ টাকা তুলে দেন বিজিবি উত্তর পশ্চিম রিজিয়নের রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান।

অনুদান প্রদান ও পরিবারের সঙ্গে দেখা করতে নিহত নজিবুল সরকার বিশালের বাড়ি পাঁচবিবি উপজেলার ধরন্জী ইউনিয়নের রতনপুর গ্রামে যান বিজিবির সদস্যরা।

নিহত বিশালের পরিবারকে সান্তনা দেওয়ার পাশাপাশি যে কোন প্রয়োজনে পাশে থাকার অঙ্গীকার করে বিজিব । তিনি বলেন, জন সাধারণের জানমাল রক্ষায় বিজিবি সদস্যরা সব সময় জনগণের পাশেই থাকবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২০ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল নাহিদ, পাঁচবিবি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাবেকুন নাহার শিখা, ধরন্জী ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী ও বিজিবির বিভিন্ন পর্যায়ের সদস্যরা । বিজিবির পক্ষ থেকে চাল, ডাল, তেল, লবনসহ অন্যান্য খাদ্য সামগ্রীও প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ৪ আগস্ট সকালে বৈষম্যবিরোধী আন্দোলনের মিছিলে যোগ দিতে স্থানীয় সহপাঠীদের নিয়ে জয়পুরহাটে যান বিশাল।

আন্দোলন চলাকালীন পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তখন পুলিশের গুলীতে রাস্তায় লুটিয়ে পড়েন বিশাল।

এ সময় কয়েক জন আন্দোলনকারী শিক্ষার্থী তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক হাসপাতালে নিলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান হাসপাতালে স্থানন্তর করা হয়।

পথেই কলেজ ছাত্রের শারীরিক অবস্থার অবনতি দেখে জেলার কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে কর্তব্যরত চিকিৎস সেখানে তাকে মৃত ঘোষণা করেন।

Share Now

এই বিভাগের আরও খবর